মোবাইল দিয়ে টাকা আয়ের পাঁচটি সহজ পদ্ধতি 2020

ঘরে বসে আয় করার অবাধ সু্যোগ করে দিয়েছে বিভিন্ন অনলাইন প্লাটফর্ম। অনেকেই ভাবেন অনলাইনে ল্যাপটপ ছাড়া আয় করা যায়না। কিন্তু আসলে এই ধারণা সঠিক নয়। আজকাল ইন্টারনেট এর অবাধ ব্যবহারে আপনার হাতের এন্ড্রয়েড মোবাইল টি দিয়েও অনলাইন বিভিন্ন প্লাটফর্ম থেকে আয় করতে পারেন। এই পোস্ট এ আমি আপনাদের জানাব কিভাবে আপনি আপনার এন্ড্রয়েড মোবাইল দিয়ে আয় করতে পারেন। তো চলুন শুরু করা যাক।

মোবাইলে আয় সম্পর্কে :

প্রথমেই বলে রাখি আপনি যেখানেই কাজ করে ইনকাম করতে যান, সেখানে আপনাকে অবশ্যই আপনাকে দিয়ে কোম্পানি বা উদ্যোক্তা আগে লাভ করে নিবে তারপর আপনাকে টাকা দিবে। মোবাইলে আয় করার ক্ষেত্রেও এর ব্যাতিক্রম নয়। মোবাইলে আয় করার পাঁচটি উপায় নিয়ে এখানে বলা হয়েছে। আপনি যদি এই মাধ্যমে ধৈর্য সহকারে নিয়মিত কাজ করেন তবে সফল হতে পারবেন।

ক্যাপচা পূরণ করে আয় :

ক্যাপচা পূরণ করে আয় দ্বিতীয় সর্বোচ্চ জনপ্রিয় মাধ্যম। কিছু বিশ্বস্ত সাইট রয়েছে যেগুলোতে ক্যাপচা পূরণ করে আয় করতে পারেন। এই সাইটগুলোতে ১ হাজার ক্যাপচার জন্য ১ থেকে ৩ ডলার পর্যন্ত দিয়ে থাকে। আপনি চাইলে আপনার মোবাইল দিয়ে এই কাজ করতে পারেন, তবে এর জন্য আপনার অবশ্যি ভাল নেটওয়ার্ক কানেকশন লাগবে। ক্যাপচা পূরণ করে আয় করা সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন- এখানে। 

পিটিসি সাইট থেকে আয় :

অনলাইন এ আয় করার জন্য সবচেয়ে সহজ ও জনপ্রিয় মাধ্যম এই পিটিসি সাইটগুলো। এক্ষেত্রে আন্তর্জাতিক ও বাংলাদেশি বিভিন্ন পিটিসি সাইট রয়েছে। তবে আন্তর্জাতিক অর্থ লেনদেন মাধ্যম অনেকের না থাকায় বাংলাদেশি পিটিসি সাইটগুলোর জনপ্রিয়তা বেশি। পিটিসি সাইটগুলোতে আপনি এড অথবা পোস্ট এ ক্লিক করার মাধ্যমে আয় করতে পারবেন। বাংলাদেশি পিটিসি সাইটগুলো বিকাশ, রকেট, নগদ, ফ্লেক্সিলোড, বিটকয়েন, আইপে এর মাধ্যমে টাকা দিয়ে থাকে। আর আন্তর্জাতিক পিটিসি সাইটগুলো বিটকয়েন, ওয়েবমানি, স্ক্রিল, পারফেক্ট মানি এর মাধ্যমে পেমেন্ট করে থাকে। মোবাইল বা কম্পিউটার দিয়ে আয় করার জন্য সেরা বাংলাদেশি পিটিসি সাইট সম্পর্কে জানতে ক্লিক করুন- এখানে। 

শর্টলিংক ভিজিট করে আয় :

আপনি আপনার মোবাইল দিয়ে শর্টলিংক দেখে আয় করতে পারবেন। শর্টলিংক হলো একটি বড় ওয়েব এড্রেস এর সংক্ষিপ্ত রূপ। শর্টলিংক দেখে খুব সহজেই বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করে আয় করতে পারেন। বাংলাদেশ থেকে শর্টলিংক ভিজিট করে আয় করার জন্য দুইটি জনপ্রিয় সাইট রয়েছে, যেগুলো বিকাশ, পেইয়ার, রকেট, বিটকয়েন এর মাধ্যমে পেমেন্ট করে থাকে। এই ধরনের সাইটগুলো সম্পর্কে জানতে ও আয় করতে ক্লিক করুন- এখানে। 

এপ এ কাজ করে আয় :

বিভিন্ন এন্ড্রয়েড এপ্স এ কাজ করে আয় করতে পারেন এই ধরনের বিভিন্ন এপ্স রয়েছে যেগুলো অনেক বিশ্বস্ততার সাথে পেমেন্ট করে আসতেছে। এই এপ্সগুলো বিভিন্ন কাজের জন্য পেমেন্ট দিয়ে থাকে। বাংলাদেশি এপ্সগুলো বিকাশ, রকেট, নগদ এবং বিদেশি এপ্সগুলো আন্তর্জাতিক অর্থ লেনদেন মাধ্যম ব্যবহার করে থাকে। এই ধরনের এপ্সগুলো হলো-

  •  ড্রিমপ্লয়(Dreamploy), পেমেন্ট: বিকাশ, রকেট, নগদ।
  • রিয়েল রিসার্চ(Real Research), কাজ: সার্ভে
  • রিট্স ব্রাউজার(RITS browser), পেমেন্ট: ফ্লেক্সিলোড।

এফিলিয়েট মার্কেটিং করে আয় :

এফিলিয়েট মার্কেটিং হলো কোন কোম্পানির পণ্য বিক্রি করে দেওয়ার মাধ্যমে টাকা আয় করা। এর মাধ্যমে আপনি মাসে ভাল মানের আয় করতে পারেন। তবে এর জন্য আপনাকে কিছু বিষয়ে অভিজ্ঞতা থাকতে হবে, নাহলে আপনি সফল হতে পারবেননা। এ নিয়ে বিস্তারিত জানতে ক্লিক করুন- এখানে । এফিলিয়েট মার্কেটিং এর কাজ আপনি মোবাইল দিয়েই সহজে করতে পারবেন।

আশা করি পোস্ট টি পড়ে আপনারা আয় করার মাধ্যমগুলো বুঝতে পেরেছেন। তাই আপনার কাছে যদি একটি এন্ড্রয়েড মোবাইল থাকে তাহলে আর দেরি না করে আজই শুরু করে দিন।

Related Posts