যে খাবারগুলো খেলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়

আসসালামুয়ালাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি ভাল আছেন. আজকে আপনাদের সামনে খুব গুরুত্বপূর্ণ একটি ট্রিক শেয়ার করব. যা আপনাদের প্রতিদিনই কাজে লাগবে.

 

আজকে এমন কিছু খাবারের কথা বলব যেগুলোর মধ্যে ভিটামিন সবচেয়ে বেশি এবং শরীরের জন্য অত্যন্ত উপকারী. এ খাবার গুলো আমাদের দৈনন্দিন জীবনে খাওয়া খুবই জরুরী

 

# মুরগির মেটে বা লিভারের ভিটামিন চোখের দৃষ্টিশক্তি বাড়াতে সাহায্য. এবং মস্তিষ্কে বিকাশ ঘটে. ক্যালসিয়াম এর  বৃদ্ধি বেড়ে যায় দাঁতের মাড়ি শক্ত হয়. মুরগির মেটে যে ফাইবার ও আয়রন রয়েছ তা হার্টের জন্য খুবই ভালো. মুরগির মেটে ভিটামিন এ ও বি এ রয়েছে. তাছাড়া এটি খেলে শরীরের ওজন খুব তাড়াতাড়ি বৃদ্ধি পাবে.

# প্রতিদিন খাবার শেষে একটু মিষ্টি খেলে ব্লাড প্রেসার কমার সম্ভাবনা থাকে. এবং কার্ডিওভাসকুলার রোগ  না হওয়ার সম্ভাবনা থাকে., মিষ্টি খেলে শরীরে এসিড ক্ষরণের পরিমাণ কমে যাবে এতে শরীর স্বাস্থ্য ভালো থাকবে. শেষ পাতে মিষ্টি খেলে হজম শক্তি বৃদ্ধি পায়.

# আমরা অনেকেই ডাব খেয়ে থাকি কিন্তু আমরা জানি না ডাবের মধ্যে কি গুন রয়েছে. নিয়মিত ডাবের জল খেলে কিডনির ক্ষমতা বাড়ায়. ডাবের জলের পটাসিয়াম ম্যাগনেসিয়াম কিডনির কর্মক্ষমতা বৃদ্ধি করে. এছাড়া শরীরের টক্সিন বের করে দেয়.

 

বন্ধুরা আমরা যদি নিয়মিত এই খাবারগুলো খাই তাহলে আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শরীর স্বাস্থ্য ভালো থাকবে সবাইকে ধন্যবাদ.

Related Posts