সাবস্ক্রাইবার অনুসারে বিশ্বের শীর্ষ পাঁচটি ইউটিউব চ্যানেল

ইউটিউব এখন সবার কাছে একটি পরিচিত শব্দ। বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও দেখার ওয়েবসাইটটি হলো ইউটিউব। ইউটিউবে এ যারা বিভিন্ন কন্টেন্টে ভিডিও আপলোড করেন এবং তা থেকে টাকা উপার্জন করে তাদেরকে বলা হয় ইউটিউবার। সাধারণত ইউটিউব চ্যানেল এর ফলোয়ারস দের বলা হয় সাবস্ক্রাইবার। বর্তমানে ইউটিউবিং পেশাটি তরুণদের মাঝে বেশ জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। বিখ্যাত ইউটিউবারদেরকে এক ধরণের সেলিব্রেটি বললেও ভুল বলা হবে না। চলুন জেনে যাওয়া যাক সাবস্ক্রাইবার এর অনুসারে বিশ্বের শীর্ষ পাঁচটি ইউটিউব চ্যানেল সম্পর্কে।

১. T-Series: টি সিরিজ হচ্ছে একটি ভারতীয় ইউটিউব চ্যানেল যা মূলত একটি মিউজিক ল্যাবেল এবং মুভি প্রোডাকশন কোম্পানি। টি সিরিজ কোম্পানিটি প্রতিষ্ঠা করা হয় জুলাই ১১, ১৯৮৩ সালে এবং এর প্রতিষ্ঠাতা হলেন গুলশান কুমার।

টি সিরিজ এর বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা হলো ২০২ মিলিয়ন। টি সিরিজ মূলত এর মিউজিক প্রোডাকশন এর জন্যেই বিখ্যাত এবং টি সিরিজের বেশ কয়েকটি গান ১ বিলিয়ন বার এর বেশিও দেখা হয়েছে।

২. Cocomelon: কোকমেলন হচ্ছে একটি আমেরিকান ইউটিউব চ্যানেল যা মূলত বাচ্চাদের নার্সারি রাইমস এর কন্টেন্ট তৈরি করে থাকে। কোকমেলন চ্যানেলটি বাচ্চাদের মধ্যে বেশ বিখ্যাত এর মজার মজার সব ছড়াগানের জন্যে। চ্যানেলটির বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা ১২৫ মিলিয়ন এবং এই চ্যানেলের বেশ কয়েকটি ভিডিওই বিলিয়ন ভিউস এর কোটা ছাড়িয়েছে।

৩. SET India: সেট ইন্ডিয়া চ্যানেলটি মূলত ভারতীয় সনি এন্টারটেইনমেন্ট টিভি চ্যানেল এর একটি ইউটিউব সংস্করণ। টিভি চ্যানেল এর বিভিন্ন রিয়েলিটি শো, সিরিয়াল এর এপিসোড গুলোই মূলত এই চ্যানেলের প্রধান কন্টেন্ট। সনি এন্টারটেইনমেন্ট টিভি চ্যানেলটির প্রতিষ্ঠা হয় ৩০ সেপ্টেম্বর ১৯৯৫ সালে। চ্যানেলটির বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা ১২২ মিলিয়ন।

৪. Pewdiepie: পিউডিপাই চ্যানেলটি মূলত ফেলিক্স আরভিড উলফ কেলবার্গ নামক একটি সুইডিশ ব্যক্তির চ্যানেল যেখানে বিভিন্ন ধরণের মজার ভিডিওস এবং গেমিং ভিডিওস ও বানানো হয়ে থাকে। পিউডিপাই ই মূলত একক মালিকানাধীন হিসেবে সবচেয়ে শীর্ষ ইউটিউব চ্যানেল যার সাবস্ক্রাইবার সংখ্যা এতটা বেশি। চ্যানেলটির বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা ১১১ মিলিয়ন এবং অধিকাংশ ভিডিওতেই ভিউস থাকে মিলিয়নের ও বেশি।

৫. Kids Diana Show: কিডস ডায়ানা শো যেখানে মূলত ডায়ানা নামক একটি ইউক্রেনিয়ান শিশু ও তার ভাই রোমার বিভিন্ন এডভেঞ্চারাস খেলাধুলাময় জার্নির কথা শেয়ার করা হয়। চ্যানেলটির যাত্রা শুরু হয় ২০১৫ সালে। বাচ্চাদের মধ্যে চ্যানেলটি খুবই বিখ্যাত এর মজার সব কন্টেন্টের জন্যে। চ্যানেলটির বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা ৮৬.৬ মিলিয়ন।

ব্লগটি কেমন লাগলো তা দয়া করে কমেন্ট করে জানাবেন। আপনাদের অনুপ্রেরণাই আমাদের এগিয়ে যাওয়ার উৎস। 

Related Posts

22 Comments

মন্তব্য করুন