সুস্থ্য থাকতে ও সুস্বাস্থ্যের জন্য নিয়মিত চা পান করুন , জেনে নিন চায়ের কিছু আশ্চর্যকর সুফল ।

চায়ের উপকারিতা সম্পর্কে না জেনেই অনেকে নাক সিটকায় , চা পানকে অনেকেই আবার বিলাসিতা বলে নামকরন করেন , কিন্তু জানেন কি ? দৈনিক চা পানে আপনার শরীর থাকতে পারে সুস্থ্য ও সতেজ ! আসুন জেনে নেই চায়ের কিছু আশ্চর্যজনক সুফলঃ-

লাল চা ☕—-

ক্লান্তি দূর করতে বা সময় পার করতে আমরা অনেকেই চা পান করি , অনেকে দুধ চা পান করতে বেশি পছন্দ করি , কিন্তু জানেন কি ? দুধ চায়ে তেমন উপকার মেলে না ! লাল চায় বা রঙ চায়ে রয়েছে অনেক বেশী গুনাগুন ।লাল চায়ে থাকা থিয়োফিলাইন শরীরকে সতেজ ও ঝরঝরে করে , এর ফলে আপনি ক্লান্তি ও একঘেয়েমি থেকে রেহাই পেতে পারেন ।ব্যস্তময় ও ক্লান্তিকর জীবনে দৈনিক চায়ের অভ্যাস অনেক বেশি ফলপ্রসু , এতে থাকা এম্যাইনো এসিড শরীরের রোগ প্রতিরোধে অনেক  কার্যকর । যদি আপনার নিত্যদিনের সঙ্গি লাল চা হয়ে থাকে তাহলে সুসংবাদ আপনি পারকিনস রোগ হতে মুক্ত থাকবেন । এছাড়াও যাদের গ্যাস্ট্রিকের সমস্যা আছে তাদের জন্য লাল চা অত্যন্ত উপকারী ।

সবুজ চা ☕—-

সাস্থ্য নিয়ে যারা সচেতন , সবুজ চা তাদের জন্য পরিচিত শব্দ । শরীরের মেদ নিয়ে লজ্জাজনক পরিস্থিতিতে অনেককেই পরতে হয় , তাছাড়া বাহ্যিক সৌন্দর্য ঠিক রাখতে  সবুজ চায়ের গুনাগুন শেষ করা যাবে না । সবুজ চা শরীরের মেদ কমাতে সাহায্য করে , হালকা পাতলা মেদহীন শরীর যদি আপনার প্রত্যাশা হয়ে থাকে তবে দেরী না করে আজ থেকেই দু বেলা পান করা শুরু করে দিন সবুজ চা , এটি শরীরের মেদ কমানোর পাশাপাশি শরীরকে করে তুলবে সুন্দর ও ঝলমলে , বয়সের ছাপ দূর করতেও সবুজ চায়ের কার্যকর প্রভাব রয়েছে । এছাড়া মানসিক সাস্থ্য ঠিক রাখতে দিনে অন্ত্যতপক্ষে দুইবার সবুজ চা পান করুন ।

লেবু চা ☕—-লেবু চা অনেক বেশী উপকারি । যাদের বদহজমের সমস্যা আছে তারা অবশ্যই লেবু চা খেয়ে দেখবেন এতে করে অনেকটা উপকার পাবেন বলে নিশ্চয়তা দেয়া যায় , লেবুতে থাকা সাইট্রিক এসিড হজমে উপকার করে । উচ্চরক্ত চাপের সমস্যা থেকে থাকলে লেবু চা আশানুরূপ ফল দেবে , কারন লেবু রক্তে কোলেস্টোরলের মাত্রা কমাতে সাহায্য করে । ঠান্ডা অথবা কাশি হলে লেবু চায়ের সাথে আদা যোগ করে নিলে দ্রুত ফলাফল পাবেন ,  এছাড়া লেবুতে থাকা ভিটামিন সি ত্বক সুন্দর করে ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন