সেরা ৫টি দামি গাড়ি

প্রতি বছর নতুন গাড়ি বাজারে আসে। বিশ্বের শীর্ষস্থানীয় গাড়ি প্রস্তুতকারকরা নিয়মিত ঘোষণা দিয়ে শ্রেষ্ঠত্বের জায়গার জন্য লড়াই করছেন। আসুন জেনে নিই বিশ্বের সবচেয়ে দামি ৫টি বিলাসবহুল গাড়ির কথা।।

১. ল্যাম্বোরগিনি ভেনেনো

সাড়ে ৪ মিলিয়ন ডলার মূল্যের এই গাড়িটি বর্তমানে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গাড়ি, আপনাকে কেবল ২.৮ সেকেন্ডের মধ্যে প্রতি ঘন্টা ০ থেকে ৬০ মাইল গতিবেগ দেবে। সর্বোচ্চ গতি প্রতি ঘন্টা ২২১ মাইল। আপনি যদি গাড়ী কিনতে চান তবে আপনাকে অন্যদের সঙ্গে লাইনে দাঁড়াতে হবে। কারণ প্রতিবছর মাত্র তিনটি গাড়ি বাজারে ছাড়া হয়।

২. লাইকান হাইপার স্পোর্ট

৭৫০ হর্স পাওয়ারের একটি ৬-টুইন টার্বো ইঞ্জিনসমৃদ্ধ এ গাড়িটির দাম ৩৪ লাখ ডলার বা ২৭ কোটি টাকা। দুবাই-ভিত্তিক সংস্থা ডব্লিউ মোটরস বছরে সাতটি গাড়ি চালুর পরিকল্পনা করেছে। গাড়িটি কেবল ২.৮ সেকেন্ডে প্রতি ঘন্টা ০ থেকে ৬০ মাইল গতিবেগ তুলতে সক্ষম। এর সর্বোচ্চ গতি প্রতি ঘন্টা ২৫৪ মাইল।

৩. বুগাটি ভেয়রন সুপার স্পোর্টস

গাড়িটি কেবল আড়াই সেকেন্ডে প্রতি ঘন্টা ৬০ মাইল গতিবেগ করতে তুলতে সক্ষম। ২০১০ সালে যখন এটি প্রথম বাজারে এসেছিল তখন এটি বিশ্বের দ্রুততম লিগ্যাল স্ট্রিট গাড়ি ছিল। এটি প্রতি ঘন্টা ২৬৭ মাইল গতিতে চলতে পারে। তাই বুগাটি ভায়রনের সঙ্গে একটু বুঝেশুনে পাল্লায় নামা উচিত।

৪. অ্যাস্টন মার্টিন ওয়ান-৭৭

দাম এক লাখ ৮৫ হাজার ডলার বা ১৪ কোটি ৮০ লাখ টাকা। ৭৫০ হর্সপাওয়ারের অ্যাস্টন মার্টিন ওয়ান-৭৭ মাত্র সাড়ে তিন সেকেন্ডে ঘণ্টায় ৬০ মাইল গতি তুলতে পারে। সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ২২০ মাইল।

৫. পাগানি জোন্ডা সিংক রোডস্টার

বিশ্বের অন্যতম সুন্দর এবং আকর্ষণীয় গাড়িটি মাত্র সাড়ে তিন সেকেন্ডের মধ্যে প্রতি ঘন্টা ৬০ মাইল গতিবেগ তুলতে সক্ষম। সর্বোচ্চ গতি প্রতি ঘন্টা ২১৭ মাইল। এই গাড়ির দাম ১৮ লাখ ৫০ হাজার ডলার বা ১৪ কোটি ৮০ লাখ টাকা, যা অ্যাস্টন মার্টিন ওয়ান ৭৭-এর সঙ্গে যৌথভাবে চতুর্থ অবস্থানে রয়েছে।

Related Posts

10 Comments

মন্তব্য করুন