স্লোগান/ট্যাগলাইন লিখে অনলাইনে আয় করুন।

স্লোগান/ট্যাগলাইন লিখে আয়ঃ

আপনি একটি পণ্য অথবা সার্ভিস এর সম্পুর্ন বর্ণনাকে একটি ইউনিক বাক্যে প্রকাশ করে দিতে পারেন? আপনি কি একটি সম্পূর্ণ বিবৃত বার্তাকে কতগুলো গুরুত্বপূর্ণ শব্দে প্রকাশ করতে পারেন?

যদি উত্তর হয় হ্যাঁ, তাহলে আপনি অবশ্যই স্লোগান এবং ট্যাগ লাইন লিখে অনলাইনে আয় করতে পারবেন।

বেশিরভাগ কোম্পানি অথবা ব্র্যান্ড এর প্রয়োজনীয় ট্যাগলাইন, প্রোডাক্ট ট্যাগলাইন এবং এডভার্টাইজিং এর জন্য স্লোগান প্রয়োজন পড়ে। 

তাদের উদ্দেশ্য এমন হয় যেন এমন একটি স্লোগান তৈরি করা যায়, যা একটি শক্তিশালী বার্তাকে বহন করবে মাত্র কতগুলো শব্দ ব্যবহারে।

বেশিরভাগ ক্ষেত্রেই শ্লোগানগুলো হয় খুবই স্বল্প কতগুলো শব্দের অথবা একটি ছোট বাক্যে। যেমনঃ অ্যাপল কোম্পানির স্লোগান “Think Different.” 

কোন ধরনের ম্যাটার করে না যে ট্যাগলাইনটি কত ছোট হবে, তবে আপনার এ ট্যাগলাইনটিকে কিন্তু অবশ্যই মূল প্রোডাক্ট বা বিষয় বর্ণনা শক্তিশালীরুপে প্রকাশ করতে হবে এবং অর্থবহ একটি চিন্তাধারা বা বার্তা  বহন করতে হবে। আর এর জন্য প্রয়োজন সৃজনশীলতা। আর এভাবেই  সৃজনশীলতাকে কাজে লাগিয়ে অনলাইনে আয় করা সম্ভব।

বিভিন্ন ধরনের কোম্পানি কর্তারা নানা টি-শার্ট, খেলনা এসবে বিভিন্ন ধরনের ট্যাগলাইন এবং স্লোগান ব্যবহার করে। এবং বিভিন্ন ধরনের স্টিকার অথবা এমন কিছু ট্যাগলাইন তারা ব্যবহার করে যেটি হয় অনেক ফানি এবং তা দেখতে ও শুনতে ভালো লাগে।

আপনি চাইলে স্লোগান লিখতে পারবেন এবং ক্লায়েন্ট বা ক্রেতাদের কথা চিন্তা ভাবনা করে ভালো ট্যাগ লাইন দিতে পারবেন। এবং এতে আপনি অতিরিক্ত টাকা আয় করতে পারবেন। মনে রাখবেন,একটি কোম্পানির অতীত,বর্তমান,ভবিষ্যতের মূল পরিচায়ক তার স্লোগান বা ট্যাগলাইন। এটি আজীবন ব্যবহারের সদিচ্ছা নিয়েই যাত্রা শুরু করে।

 

কারা এ কাজের জন্য উপযুক্তঃ

যারা ভালো চিন্তা করতে পারে এবং যেকোনো একটি বর্ণনার ভালো বিবৃতি এবং স্বল্প বাক্যে প্রকাশ করতে পারে তারা চাইলে ট্যাগলাইন লেখালেখি করে আয় করতে পারেন।

এর জন্য আপনার সৃজনশীল চিন্তাভাবনার দক্ষতা প্রয়োজন হবে।

 

কিভাবে শুরু করবেন 

যদি আপনি কোন প্রকার স্লোগান অথবা ট্যাগলাইন তৈরিতে অভ্যস্ত  নাই হোন, তাহলে আমি আপনাকে কতকগুলো সাইট সাজেস্ট করতে পারি। যেখানে গিয়ে বিভিন্ন ট্যাগলাইন এবং স্লোগান দেখে আপনি ভালো ধারণা নিতে পারবেন।

১) Sloganizer.net

এটি একটি নরমাল অনলাইন BOT। যেটি নানা ধরনের বাক্য এবং শব্দগুচ্ছ তৈরি করে। এখানে আপনি যেকোনো একটি বাক্য অথবা শব্দ এখানে টাইপ করলে ভালো একটি ট্যাগলাইন দেখাবে। এটি একটি সম্পুর্ন সৃজনশীল স্লোগান দেখাবে না,বরঞ্চ এটি আপনাকে দিবে কিছু আইডিয়া! 

২) Idiomsite.com

এটি ভালো একটি সাইট, যেখানে থেকে আপনি চমৎকার সব শব্দগুচ্ছ এবং বাক্য এবং বিখ্যাত সব বাগধারা পাবেন,যেগুলোর ব্যবহার যেকোনো সুন্দর ও ইউনিক স্লোগান তৈরিতে উপযুক্ত ও যথার্থ।

৩) BrainyQuote.com

বিখ্যাত বাণীগুচ্ছ খোঁজার জন্য এটি সবচেয়ে ভালো সাইট। সাধারণত মানুষ বিখ্যাতসব বাণী গুলোকে পছন্দ করে। সেগুলো শুনতে এবং সে সম্পর্কে ধারণা নিতেও পছন্দ করে। যদি এসব বাণী সম্বন্ধে আপনি ভালো ধারণা নিতে পারেন, তাহলে আপনি স্লোগান লিখতে বেশ দক্ষতা আয়ত্ত করতে পারবেন।

অবশ্যই দেখবেনঃ১/অনলাইন আয়ের ৮টি জনপ্রিয় মাধ্যম ও সাইট লিংক।

২/প্রথম জরিপ পূরণে ৩০০ টাকা। পেমেন্ট বিকাশে।

৩/কম্পিউটারের ভিডিও ডাউনলোডার  সফটওয়্যার লিংক।

বেশিরভাগ কোম্পানি অথবা এডভার্টাইজিং এর এজেন্টরা একটি স্লোগান রাইটিং কন্টেস্ট(Slogan-writing contests) চালু করে। যেটাতে যে কেউ চাইলে পার্টিসিপেট করতে পারে।

নিম্নোক্ত ওয়েবসাইটগুলোতে আপনি চাইলে রেজিস্টার করে নিতে পারেন এবং স্লোগান লেখার কনটেস্টে অংশগ্রহণ করতে পারেন।

  1. Sloganslingers.com

এ কোম্পানিটি প্রায়ই তাদের ওয়েবসাইটে স্লোগান তৈরীর কনটেস্ট অ্যারেঞ্জ করে। যারা এখানে অলরেডি রেজিস্টারড আছেন, তারা সবাই সে কনটেস্টে অংশগ্রহণ করতে পারে। এবং একটি নির্ধারিত বর্ণনা উপর ভালো স্লোগান লিখতে পারে। 

এখানে রেজিস্টার করা সম্পূর্ন ফ্রি এবং যদি আপনি এই কনটেস্টে জিতে যান তাহলে আপনি $৯৯৯ প্রতিটি কনটেস্টে প্রাইজমানি হিসেবে পাবেন।

 

প্রায়শ ফ্রীল্যান্সিং সাইটে কোনো কোম্পানির স্লোগান বা ট্যাগলাইন লেখালেখির জন্য জব নিয়ে আসে। সেখানে এপ্লাই করে ভালো ট্যাগলাইন তাদেরকে দেখাতে পারেন। এতে সর্বনিম্ন $১০ – সর্বোচ্চ $১০০ আয় করা যায়। কিছু ফ্রীল্যান্সার সাইট, upwork.com, guru.com, elance.com ইত্যাদি। এসব সাইটে ক্রেডিট কার্ড এবং পেপালে পেমেন্ট!এরকম সব পোস্ট ভালো লাগলে কমেন্ট করে জানাবেন। আপনার একটি রেসপন্স আমার অনুপ্রেরণাকে আরো দ্বিগুন মাত্রায় বাড়িয়ে দেয়। ধন্যবাদ।

Related Posts

8 Comments

  1. https://blog.jit.com.bd/fiftzone-4043
    ইন্টারন্যাশনাল ওয়েবসাইট Website একেবারে নতুন এবং তারা খুব বড় বড় কোম্পানির সাথে Advertising পার্টনার করেছে (LACOSTE, BOSS, FILA, Rakuten, LUSH, Reebok, amazon, Alibaba.com and CALVIN KLEIN)ইত্যাদি।খুব ভালো ইনকাম লিংক এ ঘুরে আসার আমন্ত্রন রইলো ভালো লাগলে রেজিস্টার করবেন।🥰🥰🥰🥰

মন্তব্য করুন