★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

ওয়েবসাইট তৈরির কাজ করুন। দুটি উপায়ে ভালো ইনকাম করুন।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আমি আপনাদের সাথে সবার প্রথম এ একটা বিষয় নিয়ে আলোচনা করেছিলাম সেটা হচ্ছে ফেসবুক বিজনেস পেজ তৈরি। এবং বলেছিলাম কিভাবে ফেসবুক বিজনেস পেজ তৈরি করে ইনকাম করবেন। আজকে আমি আপনাদের সাথে এরকম আরো একটা টপিক নিয়ে আলোচনা করব। যেটা করে আপনি অনলাইন এ স্মার্ট ক্যারিয়ার ডেভেলপমেন্ট করতে পারবেন। তাহলে চলুন শুরু করি আজকের টপিক।

আজকের টপিক হচ্ছে ওয়েবসাইট তৈরি। ওয়েবসাইট বলতে আমি বুঝাতে চেয়েছি ব্লগস্পটে এর ওয়েবসাইট। এখানে আপনি সবকিছু একদম ফ্রী তে করতে পারবেন। এখানে কাজ করার জন্য আপনার কোন কোডিং কিংবা html জানতে হবে না। আপনি খুব সহজে এবং সর্বোচ্চ এক সাপ্তাহ এর মধ্যে সম্পূর্ণ ওয়েবসাইট তৈরি শিখতে পারবেন। আমি আপনাদের একটা সাজেশন দিতে পারি। সবার প্রথম আপনাদের বলি আলহামদুলিল্লাহ আমার একটা ওয়েবসাইট আছে। এবং আমার ৫০+ পোস্ট এখন ও গুগল এ ইনডেক্স করা আছে। প্রতিদিন মোটামুটি কিছু ভিজিটর আসে। আরও কিছুটা পপুলার হলে এডসেন্স এর জন্য এপ্লাই করব সবাই দোয়া করবেন।

এখন প্রশ্ন হচ্ছে আমি এটা কিভাবে শিখলাম। আমার কিন্তু মোটামুটি ভালো সময় লেগেছে এটা শিখতে। অনেক ভিডিও দেখতে হয়েছে। আমি সবচেয়ে বেশি উপকৃত হয়েছি নিশান ভাই এর ভিডিও দেখে। আপনি technology Bangla Ltm লিখে সার্চ করে সবগুলো ভিডিও দেখে ওয়েবসাইট তৈরি করতে পারবেন। প্রয়োজন এ ইউটিউব এ সার্চ করে আরো কিছু ভিডিও দেখে নিবেন।

যাই হউক মনে করেন আপনি পুরো একটা ওয়েবসাইট তৈরি করতে পারবেন। এখন কিভাবে ইনকাম ইনকাম করবেন। আপনি প্রথমত ফাইবার, আপওয়ার্ক এ সার্ভিস সেল করে আয় করতে পারবেন। আবার চাইলে কন্টেন্ট লিখে এডসেন্স থেকে ইনকাম করতে পারবেন। happymanallbd নামে আমার ওয়েবসাইট তৈরি আমি এডসেন্স থেকে ইনকাম এর জন্য আশাবাদী। আপনি চাইলে গুরে আসতে পারেন কিছু জানতে পারবেন। আপনি ফাইবার আপওয়ার্ক সহ সকল সার্ভিস সেল মাধ্যমে সার্চ করলে দেখতে পাবেন কত মানুষ এসব কাজ করে ক্যারিয়ার ডেভেলপমেন্ট করছে। আপনিও পারবেন প্রয়োজন শুধু চেষ্টা আর কঠিন অধ্যাবসায়।

আশা করি আমি কি বলতে চেয়েছি সবাই বুঝতে পারছেন। কোন কিছু বুঝতে সমস্যা হলে বলবেন। আমার সাথে কন্টাক্ট করতে হলে ওয়েবসাইট এ মেসেজ করবেন। পোস্ট টি কেমন হলো অবস্যই কমেন্ট এ জানাবেন। ভালো লাগলে শেয়ার করবেন। ভালো থাকবেন সবাই। কথা হবে পরবর্তী পোস্ট এ। আল্লাহ হাফেজ