★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

মাউস এর ডবোল বা ত্রিপল ক্লিক করার হাত থেকে বাচুন windows / laptop

mouse ultra click remove করুন
mouse ultra click remove করুন

আসসালামুয়ালাইকুম আশা করি সকলে ভালো আছেন সুস্থ আছেন । তো আপনাদের মনকে আরো সুস্থ করতে আজকে আমি হাজির হয়েছি উইন্ডোজ এর আরও একটি টিউটোরিয়াল নিয়ে ইতিমধ্যে অনেকগুলো টিউটোরিয়াল windows নিয়ে আমার করা হয়ে গেছে । আজকেও আরো একটি টিউটোরিয়াল নিয়ে আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম আশাকরি আজকের টিউটোরিয়ালটি আপনাদের কাছে ভালো লাগবে ।
আজকের বিষয়ঃ
আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টা নিয়ে কথা বলব সেটা হচ্ছে উইন্ডোজ এর প্রধান প্রবলেম মাউস এর ডাবল ক্লিক করার হাত থেকে কিভাবে সময় বাঁচাবেন ।
কিছু কথাঃ যারা ইউন্ডোজ পিসি বা ল্যাপটপ ব্যবহার করে থাকেন তারা মাঝেমধ্যে এই সমস্যায় পড়েন যে কোন জায়গায় আপনি যদি যেতে চান তাহলে আপনাকে ডবল ক্লিক করলে কাজ হয় না সেখানে একসাথে তিনটি থেকে ৪ টি ক্লিক করেতে হয় । এই ধরনের সমস্যায় প্রায় অনেকেই পড়েছেন আমি নিজেও করেছি , তাই আজকে আমি আপনাদের সামনে এই সমস্যার সমাধান করব । এই সমস্যাটা বেশিরভাগ দেখা দেয় উইন্ডোজ 8.1 অথবা অন্য কোন উইন্ডোজ সিস্টেমেও দিতে পারে । তবে আপনি যে উইন্ডোজ ইউজ করেন না কেন কাজের সিস্টেম একি হবে , আমি আপনাকে উইন্ডোজ টেন থেকে দেখাচ্ছি আশা করছি আজকের টিউটোরিয়ালটি আপনাদের কাছে অনেক কাজে আসবে ।
কিভাবে করবেনঃ আপনি যদি অতিরিক্ত মাউস ক্লিক এর হাত থেকে নিজের সময়টাকে এবং পরিশ্রম কে বাঁচাতে চান তাহলে আপনাকে নিচের পদক্ষেপগুলো এ কে কে অনুসরণ করতে হবে এবং আশা করছি আপনাদের এই সমস্যাটি সমাধান করে দিতে পারব ।

আপনার উইন্ডোজ এর ডবল মাউসের ডবল ক্লিক করার হাত থেকে বাঁচার জন্য সর্বপ্রথম আপনি আপনার বয়সটা কি ওপেন করে উইন্ডোজ ওপেন করা হয়ে গেলে আপনি আপনার উইন্ডোজ থেকে সার্চ অপশনে চলে যায় আপনার উইন্ডোজ থেকে আপনি সার্চ অপশনে চলে যাওয়ার পর আপনি সেখানে টাইপ করুন `folder` এটা টাইপ করার পর আপনাদের সামনে file explorer otion এই লেখাটি আসবে সেথান এ আপনি gereral option এ থাকবেন । gereral option এ থাকার পর click item as follow থেকে প্রথম টা সিলেক্ট করে দিন । click item as follow ক্লিক করার পর আপনি apply এ ক্লিক করেন । তাহলেই আপনার কাজটি হয়ে যাবে ।

আশা করি বিষয়টি আপনাদের কাছে পরিস্কার হয়ে গেছে , আমাদের আজকের টিউটোরিয়ালটি আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে অবশ্যই নিচে এত সুন্দর কমেন্ট করবেন এবং আপনার মতামত জানিয়ে দিবেন ।
সকলকে পোস্টটি ধৈর্য্য ধরে পড়ার জন্য ধন্যবাদ ।

MD SALIM HOSSAIN
আমি সেলিম হোসাইন । টাঙাইল থেকে । আমার জানতে ভালো লাগে এবং অন্যকে জানাতে ভালো লাগে। তাই আমি যা জানি তা অন্যকে জানাতে চেষ্টা করি । আর যা জানিনা সেটা জানার চেষ্টা করি ।