★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে ভূমিকা রাখতে পারেন এবং পাশাপাশি অর্থ আয় করতে পারেন★এখানে ক্লিক করে বিস্তারিত জানুন★

মোবাইল এবং ল্যাপটপে অ্যাপ/সফটওয়্যার ছাড়াই ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায়

আসসালামুআলাইকুম, কেমন আছেন সবাই? আশা করছি সকলেই বেশ ভালো আছেন।

 

আমরা সকলেই কিছু আমাদের দিনের বেশীরভাগ সময় বিভিন্ন গান, ভিডিও দেখে কাটিয়ে দেয়। এমন একটি প্লাটফর্ম ইউটিউব ,যেখানে আমরা সবাই অনেকটা সময় সক্রিয় থাকি।


 

ইউটিউব এর মত প্লাটফর্মে আমরা আমাদের পছন্দের যেকোনো গান সহজেই খুঁজে পাই। এক্ষেত্রে আমাদের পছন্দের বিভিন্ন অডিও, ভিডিও, নাটক মুভি ইউটিউব থেকে ডাউনলোড করার প্রয়োজন হয়ে থেকে।

 


নরমালি মোবাইল দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে আমরা বিভিন্ন থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করি। সত্যি বলতে থার্ড পার্টি অ্যাপ মোবাইলে ইন্সটল করে ব্যবহার করাটা বিপদজনক।

 

একটি ওয়েবসাইট ফ্রীতে কোনো সার্ভিস আপনাকে দিচ্ছে তারমানে সেটির পিছনে কারণ থাকাটা সাভাবিক। ইউটিউব থেকে সরাসরি ভিডিও ডাউনলোড করার কোনো অপসন না থাকাতে আমাদের ডাউনলোড এর ক্ষেত্রে পড়তে হয় নানান অসুবিধায়।

 

যাহোক মূল বিষয় আসা যাক। মোবাইল এবং ল্যাপটপে সহজে কিভাবে কোনো প্রকার অ্যাপ বা সফটওয়্যার ছাড়া আপনার পছন্দের ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন সে বিষয়ে বলবো আজকে।

 

আশা করছি আর্টিকেলটা আপনাদের উপকারে এসে থাকবে।

 

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার উপায়ঃ

 

এমনিতে ইউটিউব ভিডিও মোবাইল দিয়ে ডাউনলোড করার ক্ষেত্রে আমরা বেশিরভাগ মানুষই ভিডমেট ব্যবহার করে থাকি। এক্ষেত্রে অরজিনাল ভিডমেট আমরা প্লেস্টোরে অনেক খুঁজেও পাইনা।

 

সত্যি বলতে Play Store এ Vidmate এর অরজিনাল ভার্সন আপনারা পাবেন না। এখানেই আসে মূল বিষয়। Play Store তে খুঁজে না পেয়ে আমরা যেকোনো সাইটে গিয়ে Vidmate APK ডাউনলোড করে বসি। যেটি করাটা মোটেও ভালো নয়।

 

আর তাই আপনাদের সুবিধার্থে আমি অরজিনাল ভিডমেট এর লিংক নিচে দিয়ে দিচ্ছি। এই লিংক থেকে গিয়ে ডাউনলোড করে নিতে পারবেন।

 

Download Original Vidmate APK

 

তবে এটা তো বললাম যাদের ভিডমেট সুবিধার মনে হয় তাদের জন্য। এখন জানবো কোনো প্রকার অ্যাপ বাদে কিভাবে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করবেন?

 

প্রথমে ব্রাউজারে গিয়ে সার্চ করুন “Save From Net” লিখে। প্রথমেই একটি সাইট চলে আসবে সেখানে প্রবেশ করুন। আপনাদের সুবিধার্থে ওয়েবসাইটের লিংক নিচে দিয়ে দিচ্ছি।

 

Website Link

 

সাইটের ইন্টারফেস অনেক সহজ। প্রবেশ করলেই লিংক দেওয়ার একটি অপসন আপনারা পাবেন। আপনার কাঙ্খিত ইউটিউব ভিডিওর লিংকটি সেখানে দিন এবং পরবর্তীতে ডাউনলোড ক্লিক করুন। আপনার ডাউনলোড শুরু হয়ে যাবে। এভাবে কোনো অ্যাপ ছাড়াই সহজে মোবাইল দিয়ে ইউটিউবের ভিডিও ডাউনলোড করতে পারবেন।

 

ল্যাপটপে কিভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন?

 

ল্যাপটপেও এই ওয়েবসাইটের মাধ্যমে আমরা ভিডিও ডাউনলোড করতে পারবো।

 

ল্যাপটপে আপনার ইউটিউব ভিডিওর নিচে শেয়ার অপশনে ক্লিক করুন। শেয়ার অপশনে ক্লিক করলে আপনার ভিডিওর লিংক দেখতে পারবেন, সেটিকে কপি করে নিন।

 

এরপর Save From Net সাইটে গিয়ে সেটিকে পেস্ট করে দিন। পরবর্তীতে ডাউনলোড চাপ দিন আপনার কাঙ্খিত রেজুলেশনের বাছাই করে। আপনার কাজ শেষ।

 

সর্বশেষ পরামর্শ

 

বন্ধুরা এইভাবে Save From Net সাইট কাজে লাগিয়ে আপনারা কোনো সমস্যা ছাড়াই আপনাদের ইউটিউবের ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন।

 

আশা করছি আর্টিকেলটা আপনাদের উপকারে এসে থাকবে। শেষ করছি এইটুকুতেই, আল্লাহ হাফেজ।

1 Comment

মন্তব্য করুন