ইউটিউব থেকে কিভাবে মাসে লক্ষ টাকা ইনকাম করা সম্ভব?

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আশা করি সবাই ভাল আছেন, কিভাবে ইউটিউব থেকে ইনকাম করা যায় আজকে এই বিষয় নিয়ে আলোচনা করব তাই মন দিয়ে পুরো পোস্টটি পড়ুন।

ইউটিউব থেকে ইনকাম করতে হলে আপনার ধৈর্য এবং ইচ্ছাশক্তি থাকতে হবে। ধৈর্য না থাকলে আপনি ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন না। ইউটিউব থেকে অনেক উপায়ে ইনকাম করা যায়, প্রথমে আপনাকে একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে তারপর চ্যানেলের সব সেটিং করতে হবে। আপনি ইউটিউব থেকে ভালো একটা ভিডিও দেখে একটি চ্যানেল খুলে নিবেন এবং সেটিং করে নিবেন।

প্রথমে আপনাকে ভিডিও আপলোড করতে হবে অন্য কারো ভিডিও আপলোড করা যাবে না আপনি নিজে বানিয়ে আপলোড করতে হবে। আপনি ইউটিউবে (খেলাধুলা, অনলাইন ইনকাম, ফ্রিল্যান্সিং, আউটসোর্সিং, ট্রিপস এন্ড ট্রিকস, মোবাইল টিপস, মোবাইল রিভিউ, বিভিন্ন প্রোডাক্ট রিভিউ, ব্লগ, অডিও এডিটিং, ভিডিও এডিটিং, ফটো এডিটিং) এসব নিয়ে ভিডিও আপলোড করতে পারেন।

ভিডিও আপলোড করার জন্য এবং এডিটিং টাইটেল থাম্মেল এগুলা মেইক করার জন্য আপনার একটি কম্পিউটার বা ল্যাপটপ লাগবে, যদি আপনার কম্পিউটার বা ল্যাপটপ না থাকে তাহলে আপনি মোবাইল দিয়েই কাজ চালাতে পারবেন। অনেক ইউটিউবার হাতের ছোট্ট এ স্মার্টফোনটি দিয়ে ইউটিউবিং করতেছে এবং প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতেছে।

ইউটিউব ভিডিও কিভাবে বানাবেন টাইটেল থামনেল কিভাবে তৈরি করবেন ইউটিউবে অনেক ভিডিও দেওয়া আছে আপনি ওইগুলা দেখে খুব সুন্দর সুন্দর ভিডিও তৈরি করতে পারবেন এবং ইউটিউব এ আপলোড করতে পারবেন।

আপনার চ্যানেলে যখন 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম পূর্ণ হবে তখন আপনার মনিটাইজেশন অন হবে এবং গুগল অ্যাডসেন্স থেকে ইনকাম শুরু হবে। গুগল এডসেন্স এর ইনকাম ছাড়াও আপনি অনেক উপায়ে ইনকাম করতে পারবেন, যেমন স্পন্সর, এফিলিয়েট মার্কেটিং ইত্যাদি‌।

প্রথম প্রথম একটু কষ্ট করতে হবে পরে আপনার সব সহজ হয়ে যাবে। আপনাকে সফল ইউটিউবার হতে হলে কাজ করে যেতে হবে ধৈর্য হারানো যাবেনা। নিজের উপর আত্মবিশ্বাস রাখতে হবে যে আমিও একদিন ইউটিউবার হব।

আপনি যখন উপরে উঠতে থাকবেন তখন আপনার অনেক শত্রু আপনার পিছনে লেগে যাবে সকল বাধা পেরিয়ে আপনাকে সাকসেস হতে হবে। আপনাকে অনেক মানুষ বাধা দেবে সকল বাধা পেরিয়ে কাজ করে যেতে হবে।

আপনাকে অনেক মানুষ পিছন থেকে টেনে ধরবে আপনাকে আপনার ইচ্ছাশক্তি দিয়ে এগিয়ে যেতে হবে কেউ আপনার ভালো চাইবে না কেউ চাইবে না আপনি অনেক বড় হয়ে যান তাই যুদ্ধ করতে হবে নিজেকে বুঝাতে হবে। একবার যদি আপনি সাকসেস করা যায় আপনার পিছনে হাজার হাজার মানুষ ঘুরবে আর আপনাকে টাকার পিছনে ছুটতে হবে না টাকা আপনার পিছনে ছুটবে।

তাই সবাই কোন কথায় কান না দিয়ে আজ থেকেই কাজ শুরু করে দিন একদিন সফল হবেনই। আজকের মত এ পর্যন্তই। সবাইকে ধন্যবাদ।

Related Posts

15 Comments

মন্তব্য করুন