★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

লেখালেখি করার জন্য কোনটি সেরা প্লাটফর্ম।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

কেমন আছেন সবাই..?? আশা করি সবাই ভালো আছেন। আজকে আমি ব্লগিং এর ২ টা সেরা প্লাটফর্ম ব্লগস্পট ও ওয়ার্ড প্রেস নিয়ে তুলনামূলক আলোচনা করব। যারা ব্লগিং করার জন্য আগ্রহী এটা তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটা বিষয়। আজকের পোস্ট টি পরে আপনি ডিসিশন নিন আপনি কোন সাইট এ লেখালেখি করবেন।

প্রথম এ ওয়ার্ডপ্রেস সম্পর্কে বলি। ওয়ার্ডপ্রেস এ আপনি কোন কাজ ফ্রী করতে পারবেন না। সবগুলো টাকা দিয়ে করতে হবে। অল টাইম হোস্টিং করতে হবে। html কোডিং জানতে হবে।তবে এর সুবিধা হলো সবকিছুর মালিক হবেন আপনি নিজ।এখানে অনেক সুবিধা পাবেন।ওয়ার্ডপ্রেস এ আপনি অনেক সুন্দর করে ডিজাইন করতে পারবেন।যেহেতু এখানে সবকিছু আপনি টাকা দিয়ে কিনে নিবেন তাই সবকিছু ইচ্ছামত করতে পারবেন।



ব্লগস্পটে আপনি সবকিছু একদম ফ্রী তে করতে পারবেন। আপনার কোন হোস্টিং করতে হবে না।html কোডিং জানতে হবে না। খুব সহজে ডিজাইন করতে পারবেন। কিন্তু ব্লগস্পটে আপনি এর মালিক হবেন না। গুগুল হবে এর মালিক। এখানে ওয়ার্ড প্রেস এর মতো ওতো সুবিধা পাবেন না।আর যেহেতু এখানে সবকিছু ফ্রী তে করবেন তাই এটার মালিক থাকবে গুগুল।

আমি আপনাদের বলব যারা নতুন তারা ব্লগস্পটে লেখালেখি শুরু করেন।কারন এখানে আপনি সবকিছু ফ্রী তে করতে পারছেন।ব্লগস্পটে কাজ করা সহজ এবং আপনি দক্ষ না হলেও করতে পারবেন।আপনি যদি মোটামুটি আর্নিং শুরু করেন এবং অভিজ্ঞতা লাভ করেন। পরবর্তী তে আপনি আপনার সমস্ত ডাটা ওয়ার্ড প্রেস এ ফরওয়ার্ড করতে পারবেন। আর ব্লগস্পট গুগল এর একটা সাইট তাই সহজে এডসেন্স পাবেন। আর ইনকাম ব্লগস্পট এবং ওয়ার্ড প্রেস এ প্রায় সমান।

আশা করি পোস্ট টি সবার ভালো লাগছে। কিছু বুঝতে সমস্যা হলে কমেন্ট করবেন। ভালো থাকবেন সবাই। কথা হবে পরবর্তী পোস্ট এ। আল্লাহ হাফেজ