অনলাইন এ ক্যারিয়ার ডেভেলপমেন্ট করার উপায়। অনলাইন এ ক্যারিয়ার গরুন।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে গুরুত্বপূর্ণ কিছু টপিক নিয়ে আলোচনা করব। যারা এই পোস্ট টি পরছেন আমি মনে করি বেশিবাগ মানুষ অনলাইন এ কাজ করার জন্য আগ্রহী। তা নাহলে এরকম পোস্ট এ ক্লিক করতেন না। কিন্তু আপনি যেসব কাজ করেন বেশিবাগ টাইম পাস করা কাজ। যেমন আপনি অ্যাপ বা বিভিন্ন সাইট এ কাজ করে দিন ১০/৫০ টাকা ইনকাম করেন। এগুলো করে আপনার সময় নস্ট হচ্ছে। তাই আমি আপনাদের সাথে কিছু পদ্ধতি বা উপায় বলব যেগুলো করে আপনি ক্যারিয়ার ডেভলপমেন্ট করতে পারবেন।

➡ব্লগিং

এটা করে আপনি ফুল টাইম ইনকাম করতে পারবেন। যদি মোটামুটি সফল হন তাহলে ও মাসে ১২/১৫ হাজার টাকা ইনকাম করতে পারবেন। এখন ই blogger.com এ কাজ শুরু করেন। আমি নিজে ব্লগিং করি happymanallbd আমার ব্লগার সাইট।লিখে সার্চ করলে পেয়ে যাবেন। এখানে ব্লগিং করে ভালো আয় করতে পারবেন।

➡ সার্ভিস সেল

আপনি অনলাইন এ যে কাজ টা ভালো পারেন এটা সেল করতে পারবেন। feiver, upwork সহ বিভিন্ন সাইট এ সার্ভিস সেল করতে পারবেন। আর এর জন্য আপনাকে প্রথম এ অনেক কাজ শিখতে হবে। ফেসবুক বিজনেস পেজ, লগু ডিজাইন, ওয়েবসাইট তৈরি, কন্টেন্ট রাইটিং করে মানুষ এখানে হাজার হাজার ডলার ইনকাম করছে।

➡ভিডিও করে

ভিডিও করে এডসেন্স থেকে ২টি মাধ্যমে এ ইনকাম করতে পারবেন। ইউটিউব এবং ফেসবুক পেজ থেকে। এজন্য প্রথম এ কোন স্বার্থ ছাড়া পরিশ্রম করে যেতে হবে।যদি সফল হতে পারেন জীবন এ আর অন্য কিছু করতে হবে না।

➡মার্কেটিং

আপনি নিজের কোন ব্যাবসা থাকলে সেগুলো অনলাইন এ পুরো বাংলাদেশ এ সেল করতে পারবেন। ফেসবুক এবং ওয়েবসাইটের মাধ্যমে কাজ গুলো করতে পারবেন।

আজকে আমি আপনাদের সাথে তিনটি বিষয় নিয়ে আলোচনা করলাম। এগুলো কে সম্ভল করে অনলাইন এ ক্যারিয়ার গড়তে পারবেন। পরবর্তী তে আরো কিছু বিষয় আপনাদের সামনে তুলে ধরব। আপনাদের সাহায্যর জন্য অলটাইম চেস্টা করব।ফেসবুক পেজ এবং ব্লগিং শিখতে আমার সাইট ভিজিট করতে পারেন। অনলাইন এ ফালতু কাজ করে সময় নস্ট না করে কিছু একটা করার চেস্টা করুন। ধন্যবাদ সবাই কে। আল্লাহ হাফেজ

Related Posts

25 Comments

মন্তব্য করুন