অ্যাপ তৈরি করার সবচেয়ে সহজ ৩ টি মাধ্যমে।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন..?? আজকে আমি খুব গুরুত্বপূর্ণ কিছু বিষয় এ কথা বলব। অনলাইন এ যারা কাজ করেন বা করার ইচ্ছে আছে তাদের জন্য এটা জানা প্রয়োজন। অনেক এ অনলাইন এ অ্যাপ তৈরি করে অনেক টাকা ইনকাম করছেন। যারা অ্যাপ তৈরি শিখতে চান তাদের জন্য পোস্ট টি করা। আজকের পোস্ট এ অ্যাপ তৈরি শিখতে পারবেন না। কিন্তু আজকে বেসিক বিষয় টা জানতে পারবেন।

➡অ্যাপ তৈরির মাধ্যমে

আজকে আমি আপনাদের বলব কোন কোন সাইট থেকে অ্যাপ তৈরি করা হয়।

সবার প্রথম এ আছে Android studio. এর মাধ্যমে এ অনেক উন্নত মানের একটা অ্যাপ তৈরি করা যায়।তবে এর কাজ অনেক কঠিন। শিখতে বেশি সময় লাগবে।আপনি যদি Android studio তে অ্যাপ তৈরি করতে চান আপনার কোডিং জানতে হবে। আমি বলব আপনাদের এখানে যাওয়ার দরকার নাই। আমি নিচে আরো কিছু মাধ্যমে বলছি ওগুলো তে এর থেকে সহজে কাজ করতে পারবেন।

তারপর thinkable এর মাধ্যমে এ ভালো ভালো অ্যাপ তৈরি করা যায়। যারা অ্যাপ শিখতে চান। অথবা অনেক AIA কালেক্ট করে এডমোব এর এডকোড বসিয়ে ইনকাম করতে চান এখানে থেকে সেরকম অ্যাপ তৈরি করতে পারবেন। এখানে অ্যাপ তৈরি করতে আপনার কোডিং জানতে হবে না।

kodular হচ্ছে ইনকাম অ্যাপ তৈরি করার সবচেয়ে ভালো এবং সহজ মাধ্যমে। আপনার যদি একটা AIA ফাইল থাকে। এটা কুডুলার এ আপলোড করে খুব সহজে একটা নিজের অ্যাপ তৈরি করতে পারবেন। কুডুলার এর মাধ্যমে ভালো ভালো অ্যাপ ও তৈরি করা সম্ভব। এটা হচ্ছে অ্যাপ তৈরি করার সবচেয়ে সহজ মাধ্যমে। আপনি কয়েকদিন পরিশ্রম করলে ভালো ভালো অ্যাপ তৈরি করতে পারবেন

আমি আপনাদের বলব আপনি যদি এই লাইন এ নতুন হয়ে থাকেন প্রথম এ কুডুলার এ কাজ শিখেন। তবে এর জন্য আপনাকে প্রচুর পরিশ্রম করতে হবে। আমি যেই সাইট গুলোর নাম বল্লাম ইউটিউব এ সার্চ করলে এর মাধ্যমে এ অ্যাপ তৈরি করার অনেক ভিডিও পেয়ে যাবেন। তবে কেউ প্রথম এ Android studio তে কাজ করতে যাবেন না।

আশা করি পোস্ট টি সবার ভালো লেগেছে। যদি কোন কিছু ভুল হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টি তে দেখবেন। আর কিছু জানার থাকলে কমেন্ট করবেন। ভালো থাকবেন সবাই। কথা হবে পরবর্তী কোন এক পোস্ট এ। সবার সুস্বাস্থ্য এবং সুন্দর জীবন কামনা করছি। আল্লাহ হাফেজ

Related Posts

30 Comments

মন্তব্য করুন