আপনার ইউটিউব চ্যানেলের জন্য ৫ টি সেরা টপিক 2022

আসসালামুয়ালাইকুম সবাইকে । আমার আরেকটি পোস্টে আপনাদের স্বাগতম। আজকের আর্টিকেলটি তাদের জন্য যারা নতুন ইউটিউব চ্যানেল খুলবেন বলে ভাবছেন বা খুব শিঘ্রই খুলতে চলেছেন ।

আমরা সবাই জানি , ইউটিউব বর্তমানে সবচেয়ে সেরা ভিডিও শেয়ারিং সাইট। এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। নানা রকম ভিডিও প্রতিনিয়ত শেয়ার করা হচ্ছে ইউটিউব এ । যার মাধ্যমে মানুষ নানা রকম জানা অজানা তথ্য পেয়ে থাকে । ইউটিউব ভিডিও কন্টেন্ট শেয়ারের জন্য একদম পারফেক্ট একটি প্লাটফর্ম । আবার এর মাধ্যমে রয়েছে আয় করার সুযোগ । তাই যারা ভালো কন্টেন্ট তৈরি করতে পারেন বা ভিডিও তৈরিতে দক্ষ তারা এই প্লাটফর্মটি ব্যবহার করে নিজের ইনকামের পাশাপাশি অন্যের জন্য নানা উপকারী ভিডিও ও উপহার দিতে পারেন । এতে সকলেই উপকৃত হয় ।

আজকের আমরা আলোচনা করব যারা নতুন ইউটিউব চ্যানেল খুলবেন তাদের চ্যানেলের জন্য ভালো টপিক নিয়ে । অনেকেই ভেবে পান না কোন টপিক নিয়ে ভিডিও তৈরি করলে চ্যানেলে অধিক ভিউ হবে আর তা সবাই পছন্দ করবে।

টপিক নির্বাচনের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো টপিকটির মার্কেট চাহিদা নিরূপন করা । দেখতে হবে টপিকটির চাহিদা কেমন , সবাই কেমন টপিক চায় , কেমন টপিক সকলের জন্য ভালো হয়। তো চলুন জেনে নিই কোন কোন টপিক নিয়ে ভিডিও তৈরি করলে আপনার চ্যানেল এর জন্য ভালো হয় –

১.লাইফস্টাইল সম্পর্কিত চ্যানেল:

লাইফস্টাইল বলতে যে শুধু ফ্যাশন কেই বোঝায় তা কিন্তু নয় । মানুষের দৈনন্দিন জীবনের নানা দিক লাইফস্টাইলের মধ্যে পড়ে। স্বাস্থ্য , শিক্ষা, রিলেশনশিপ ইত্যাদি সহ আরো অনেক ক্ষেত্র রয়েছে এতে ।

মানুষের দৈনন্দিন জীবনের নানা দিক সহজ ও সুন্দরভাবে গুছিয়ে নেয়ার নানা টিপস দরকার পড়ে । নতুন নতুন উপায় অবলম্বন করে মানুষ তার জীবনকে সহজ ও সুন্দরভাবে গুছিয়ে নিতে চায় । এ সম্পর্কে মানুষের জানারও শেষ নেই । তাই আপনি যদি এই বিষয় নিয়ে আগ্রহী হন তাহলে এ বিষয়ে ভিডিও তৈরি করতে পারেন ।

২.স্বাস্থ্য বিষয়ক চ্যানেল :

আপনি যদি স্বাস্থ্য ও ফিটনেস নিয়ে অভিজ্ঞ হয়ে থাকেন তাহলে এ বিষয়ে ভিডিও তৈরি করতে পারেন । আপনার ভিডিওতে বিভিন্ন স্বাস্থ্য সম্পর্কিত টিপস ও পরামর্শ সবার সাথে শেয়ার করতে পারেন । এ বিষয় নিয়ে প্রত্যেক মানুষেরই আগ্রহ আছে । সবাই সুস্থ ও ফিট থাকার উপায়গুলো সার্চ করে । তাই এ বিষয়ের চাহিদা অনেক বেশি ।তবে খেয়াল রাখবেন যেন আপনার ভিডিও তে সঠিক তথ্য ব্যবহৃত হয় ।এতে চ্যানেলের বিশ্বাসযোগ্যতা বাড়বে ।

৩.ভ্রমনবিষয়ক চ্যানেল :

ভ্রমন কার না ভালো লাগে । সবাই প্রতিদিনের ব্যাস্ততার মাঝে একটু প্রশান্তির জন্য ভ্রমন করতে যায় । আমাদের মাঝে এমন অনেক মানুষ আছে যারা ঘুরতে ভালোবাসেন । আপনিও তাদের মধ্যে একজন হলে শুরু করে দিতে পারেন একটি ভ্রমন বিষয়ক ইউটিউব চ্যানেল । এতে নিজের ভ্রমন ও হলো এর পাশাপাশি আপনার আয়ও হলো । তাই ঘোরাঘুরি করে নতুন কোনো জায়গা সম্পর্কে সবাইকে সঠিক তথ্য দিয়ে ভিডিও তৈরি করতে পারেন।

৪.সফটওয়্যার ও অ্যাপ ব্যবহারের টিউটোরিয়াল ভিডিও :

প্রযুক্তিনির্ভর এই ডিজিটাল যুগে হাজার হাজার সফটওয়্যার ও অ্যাপ ব্যবহারের প্রয়োজন হয় । কিন্তু সবাই এই অ্যাপগুলো ব্যবহারের নিয়ম জানেন না ‌। এ কারণে অনেকে ইউটিউব থেকে এগুলো ব্যবহারের নিয়ম জেনে নেয় ।

বিভিন্ন জনপ্রিয় সফটওয়্যার যেমন- Illustrator , Adobe , Photoshop , Adobe Premiere Pro, Microsoft Excel, Microsoft Word ইত্যাদি সকলে কম বেশি ব্যবহার করে । এগুলো ব্যবহারের সঠিক নিয়ম ও কার্যপ্রনালী সম্পর্কে টিউটোরিয়াল ভিডিও তৈরি করতে পারেন ।

৫. Vlog ভিডিও তৈরি :

দৈনন্দিন জীবনের নানা ঘটনা ও বিভিন্ন বিষয় নিয়ে ভিডিও তৈরি করাকে Vlog ভিডিও বা ব্লগিং বলে । বর্তমানে ব্লগ ভিডিও খুবই জনপ্রিয় হয়ে উঠেছে ।যে কেউ চাইলে এ ধরনের ভিডিও তৈরি করতে পারে। এধরনের ভিডিও এর কিছু প্রকারভেদ আছে । যেমন:

  • ✓ ফুড ব্লগিং
  • ✓ ট্রাভেল ব্লগিং
  • ✓ লাইফস্টাইল ব্লগ ইত্যাদি

আপনার এ ধরনের ভিডিও তৈরি করার ইচ্ছা থাকলে শুরু করে দিন ।

আজ এ পর্যন্তই । আজকের আর্টিকেলটি কেমন লেগেছে অবশ্যই জানাবেন । নতুন নতুন আরো আর্টিকেল পেতে চোখ রাখুন গ্ৰাথর এর পর্দায় । সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন । আল্লাহ হাফেজ।।

Related Posts

20 Comments

মন্তব্য করুন