আপনার ভিডিও এর সাইজ কমিয়ে নিন Quality ঠিক রেখে । সাথে ভিডিও Converter ও থাকছে ।

আসসালামুআলাইকুম বন্ধুরা! আশা করি সকলে ভালো আছেন সুস্থ আছেন।
আজকে আমি আপনাদের সামনে কথা বলবো কম্পিউটারের জন্য কনভার্টার সফটওয়্যার নিয়ে । আপনি যদি গুগলের সার্চ করেন কনভার্টার লিখে তাহলে আপনাদের সামনে অসংখ্য রেজাল্ট আসবে , যেগুলো হচ্ছে ভিডিও কনভার্টার অডিও কনভার্টার এবং ইত্যাদি ইত্যাদি ।

কিন্তু তাদের মধ্যে অনেক কনভার্টার আছে , যেগুলো সাধারণত ভালো মানের কম্পিউটার ছাড়া চলেনা এবং অনেক অনেক কনভার্টার আছে যেগুলো তে ওয়াটারমার্ক আছে আরও কত ঝামেলা। তাই আমি আজকে আপনাদেরকে উপহার দিব সেরা কয়েকটি কনভার্টার । যা দিয়ে আপনি আপনার কাঙ্খিত ফাইলটি সহজেই কনভার্ট করে নিতে পারবেন ।

এবার আসুন জেনে নেই কেন ইউজ করব কনভার্টারঃ

যারা ইউটিউবে ভিডিও আপলোড করেন অর্থাৎ দ্বারা ইউটিউবার এবং যারা বিভিন্ন সাইটে তাদের ভিডিও আপলোড করে থাকেন , তাদের জন্য ভিডিও কনভার্টার টা অনেক প্রয়োজনীয় একটা সফটওয়্যার । আমরা যখন আমাদের ভিডিওগুলোকে এডিট করি তখন আমাদের ভিডিও এর সাইজ অনেক পরিমাণ হয়ে যায় । অনেক সময় দেখা যায় যে পাঁচ মিনিটের ভিডিও আমাদের কম্পিউটার থেকে জায়গা দখল করে 2 থেকে 3 জিবির বেশি । যেগুলো আপলোড করতে আমাদের অনেক সময় লাগে তাই আপনি যদি ভিডিও কনভার্টার ইউজ করেন অথবা কোন কনভার্টার ইউজ করেন তাহলে আপনি আপনার ভিডিওর সাইজ টা কে কমিয়ে নিতে পারবেন । এবং সহজেই আপনার কাঙ্খিত ফাইলটি ইন্টারনেটে আপলোড করে দিতে পারবেন ।

প্রথমেই আপনাদের জন্য থাকছে — HandBrake .

HandBrake কী ? কি কাজে ব্যহহার করবে আসুন যেনে নেইঃ এটি হচ্ছে একটা ভিডিও কম্প্রেসার এটা অনেক সিম্পল ডিজাইনের একটি ভিডিও কমপ্রেসর অ্যাপ এটার সাহায্যে আপনি আপনার কাঙ্খিত ফাইলটি সাইজ কমিয়ে নিতে পারবেন এবং কোয়ালিটি আপনার যেমন আছে ঠিক তেমনি থাকবে এবং আপনি এটি আপনার কম্পিউটারে ব্যবহারের জন্য তেমন কোন রেম এর প্রয়োজন হবে না এবং এটি আপনাদের জন্য সম্পূর্ণ ফ্রীতে দেওয়া হচ্ছে । আপনি যদি গুগলে লিখে সার্চ করেন হ্যান্ডব্রেক তাহলে এই অ্যাপটি পেয়ে যাবেন এবং সেখান থেকে কষ্ট করে ডাউনলোড করে নিন ।

best video converter 2020
best video converter 2020

তারপর আপনাদের জন্য যে ভিডিও কনভার্টার তার হয়েছে সেটা হচ্ছে Freemake Video Converter

এটি সম্পূর্ণ ফ্রি একটি ভিডিও কনভার্টার এটি একটি জনপ্রিয় সফটওয়্যার এটা অনেকেই ব্যবহার করে । Freemake Video Converter এর সাহায্যে আপনি যে কাজ গুলো করতে পারবেন তা হল – MP4, AVI, MKV, WMV, MP3, DVD, 3GP, SWF, FLV, HD, MOV, RM, QT, TS, MTS এর পাশাপাশি ৫০০ এর বেশি ভিডিও ফরমেট সাপোর্ট করে ।
আপনি যদি চান তাহলে উপরে যে সফটওয়্যার টার নাম দেয়া হলো সেই সফটওয়্যার টা দিয়ে আপনি ছবি ও অডিও ফাইল দিয়ে ভিডিও তৈরি করতে পারবেন তাছাড়া ভিভো ইউটিউব ছাড়াও আরও বেশ কিছু ওয়েবসাইট থেকে আপনি এর মাধ্যমে ভিডিও ডাউনলোড করতে পারবেন । ভিডিও কনভার্ট করার জন্য এটি একটি ফ্রী টুল ।আপনি এটি ডাউনলোড করতে পারেন এবং ব্যবহার করতে পারেন ।

তাহলে বন্ধুরা আজকে এখানেই শেষ করছি পোস্টটি কেমন লাগলো অবশ্যই জানাবেন এবং আমাদের ইউটিউব চ্যানেলের সাথেই থাকবেন পোস্টটি পড়ার জন্য সকলকে ধন্যবাদ জানাচ্ছি  আমাদের চ্যানেল লিংক আল্লাহাফেজ !

Related Posts

10 Comments

মন্তব্য করুন