ইউটিউবে দ্রুত সফল হওয়ার ৫ টি সহজ উপায়

একটি ইউটিউব চ্যানেল বানিয়ে ইনকাম করার চেষ্টা আমাদের মধ্যে অনেকেই করে থাকি। কিন্তু অনেক মানুষ ধৈর্য হারিয়ে অর্ধেক পথ থেকে ইউটিউবে কাজ করা ছেড়ে দেয়।

ইউটিউব শুরুর এক পর্যায়ে তারা ভাবে তাদের চ্যানেল কখনোই গ্রো করবে না, কখনোই ইনকাম আসবে না যার জন্য তারা ইউটিউবে ভিডিও আপলোড করা ছেড়ে দেয়। কিন্তু আপনি কি জানেন? যদি আপনি কয়েকটি সহজ বিষয়ের উপর নজর দিয়ে ইউটিউবে কাজ করতে পারেন তাহলে আপনি অতি দ্রুত ভালো কিছু করতে পারবেন।আপনি অবশ্যই অন্যান্য ইউটিউবারদের মত একজন সফল ইউটিউব কনটেন্ট ক্রিয়েটর হতে পারেন, কিন্তু তার জন্য আপনাকে অবশ্যই কিছু নিয়ম মেনে ইউটিউবে কাজ করে যেতে হবে। ইউটিউব ক্যারিয়ারের সফল হওয়ার জন্য দরকারি পাঁচটি সহজ উপায় আপনাদের বলে দেবো, যেগুলো মেনে ইউটিউবে কাজ করলে আপনি অবশ্যই সফল হতে পারবে।

Content Quality

কথায় আছে ‘Content is King‘, কনটেন্ট হলো সবকিছুর মূল। আপনার ইউটিউব এর ভিডিও গুলো তখনই মানুষ দেখবে যখন আপনার সেই ভিডিও কোয়ালিটি বা কনটেন্ট ভালো থাকবে। সব সময় চেষ্টা করবেন হাই কোয়ালিটি কনটেন্ট ইউটিউব চ্যানেলে পাবলিশ করার। এতে করে আপনার চ্যানেলের গ্রুপ খুব দ্রুত বাড়তে থাকবে।

Regularity Maintain

ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড করার ক্ষেত্রে রেগুলারিটি মেনটেন করাটা অবশ্যই অনেক গুরুত্বপূর্ণ। রেগুলারিটি মেনটেন করা মানে এটা না যে আপনাকে প্রতিদিনই ভিডিও আপলোড করে যেতে করে। যদি আপনি সপ্তাহে দুটি করে ভিডিও আপলোড করে থাকেন তাহলে প্রত্যেক সপ্তাহে দুটি ভিডিও আপলোড করবেন, কিংবা যদি আপনি দৈনিক একটি করে ভিডিও আপলোড করেন তাহলে প্রতিদিন একটি করে ভিডিও আপলোড করে যাবেন। এর ফলে ইউটিউব অ্যালগরিদম আপনার চ্যানেলের রেঙ্ক বাড়িয়ে দিবে আগের তুলনায়।

অনেকে আছে যারা আজ একটি ভিডিও আপলোড করলো, আবার এক মাস পর একটি আপলোড করলো, এরপর তার ১৫ দিন পর আরো একটি আপলোড করলো। এভাবে যদি ভিডিও আপলোড করেন তাহলে ইউটিউব বুঝে যাবে যে আপনি ইউটিউব এর প্রতি ততটা সিরিয়াস নন। ফলে আপনি ইউটিউব রেঙ্ক পাবেন না কোনোভাবেই।

Focus On Watch Time

ইউটিউব এর ফার্স্ট টাইম কিন্তু খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। আপনার ভিডিও মানুষ কতটুকু দেখছে সেটির উপর আপনার ভিডিওটি ভাইরাল হওয়া নির্ভর করে থাকে। উদাহরণস্বরূপ যদি আপনি দশ মিনিটের একটি ভিডিও ইউটিউবে আপলোড করেন, এবং সেটি যদি মানুষ 30 সেকেন্ড কিংবা মাত্র এক মিনিট দেখে চলে যায় তাহলে ইউটিউব ভেবে নেবে যে আপনার ভিডিওতে তেমন কিছুই নেই। তাই ইউটিউব আপনার ভিডিওটিকে ভাইরালও করবেনা। তাই ওয়াচ টাইমের দিকে নজর দিন।

Focus on Thambnail & Title

একটি ভিডিওর থাম্বনেইল এবং টাইটেল দেখেই মানুষ বুঝতে পারে ভিডিওটি কিসের সম্পর্কে। মানুষ আপনার টাইটেল এবং থাম্বনেইল দেখে আপনার ভিডিওতে ক্লিক করবে। সুতরাং ইউনিক টাইটেল এবং কোয়ালিটি সম্পন্ন থাম্বনেইল অবশ্যই ভিডিওতে দিবেন।

Upload Time Maintain

যখন-তখন ভিডিও আপলোড না করে একটি সঠিক সময়ে প্রতিদিন যদি আপনি ভিডিও আপলোড করেন তাহলে সেই ভিডিও ভাইরাল হওয়ার সুযোগ অনেকটাই বেড়ে যাবে। ধরুন আপনি আজ রাত আটটায় একটি ভিডিও আপলোড করলে, যদি আপনি তিনদিন পরপর ভিডিও আপলোড করেন তাহলে তিনদিন পরেও ঠিক রাত আটটায় ভিডিওটি আপলোড করুণ।

এতে করে আপনার চ্যানেলের ভিউয়ার্সরা বুঝে যাবে যে আপনি কোন সময় আপনার চ্যানেলের ভিডিও আপলোড করে থাকেন। ফলে তারা ভিডিও আপলোড করা মাত্রই আপনার ভিডিও দেখবে।

এই পাঁচটি সহজ উপায়ে মেনে আপনি যদি ইউটিউবে কাজ করতে পারেন তাহলে আপনি অবশ্যই ইউটিউবে সফল হতে পারবেন।

Related Posts