ইউটিউব ও ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায় 2022

অনলাইনে আমরা সবাই কম বেশী ভিডিও দেখে থাকি। আমরা তরূণ প্রজন্মের ছেলে মেয়ে আছি তারা বেশীরভাগ ইউটিউবে অথবা ফেসবুকে ভিডিও দেখে থাকি। আমরা অনেকেই ইন্টারনেটের প্যাকেজ(এম্বি) ক্রয় করে এসব ভিডিওগুলা দেখে থাকি।তো আমাদের সব সময় সিমে ইন্টারনেট থাকে না যার কারণে ভিডিওগুলো দেখতে পারি না। তার জন্য আমরা অনলাইন ইউটিউব বা ফেসবুকের ভিডিও ডাউনলোড করার বিভিন্ন উপায় দেখে থাকি।

অনেকেই যেসব বিষয়গুলো নিয়ে সার্চ করে যেমন: ‘হাউ টু ডাউনলোড ভিডিও ফ্রম ইউটিউব অর ফেইসবুক’ অথবা ইউটিউব থেকে কিভাবে ভিডিও ডাউনলোড করব ইত্যাদি বিষয় নিয়ে গুগোলে অথবা ইউটিউবে সার্চ করে করে থাকে। তবে, আজ আপনি যদি এই পোষ্ট টি পড়ে থাকেন তাহলে আপনিও এই পোষ্টের মাধ্যমে জানতে পারবেন কিভাবে ইউটিউব বা ফেসবুক থেকে ডাউনলোড করতে হয়।
তো চলূন আমরা সকলেই এই বিষয় টি জেনে আসি।

ইউটিউব থেকে ডাউনলোড করার উপায়!

ইউটিউব থেকে ভিডিও বা অডিও ডাউনলোড করার হাজার ও অনলাইন টুলস এবং মোবাইল অ্যাপ অাছে তবে বেশীর ভাগ এপ্লিকেশন গুলা ফেইক বা অকার্যকর হয়ে থাকে। তবে আজ আমি আপনাদের সাথে যে অ্যাপটির সাথে পরিচয় করিয়ে দেব সেটির মাধ্যমে আপনারা সকলেই সব ধরনের ভিডিও ডাউনলোড করতে পারবেন। আপনারা সকলেই Snaptube অ্যাপের কথা শুনেছেন এই অ্যাপটির মাধ্যমেই মূলত আমরা ভিডিও ডাউনলোড করব। Snaptube অ্যাপটি খুজে পেতে হলে নিচের লিংকে ক্লিক করুন।

Snaptube App Download

অ্যাপটি ডাউনলোড করার পর আপনাদের ডাউনলোড ফোল্ডারে খুজে পাবেন। এরপর অ্যাপটি ইনস্টল করে ওপেন দয়ে সব পারমিশনগুলা Allow করে দিবেন।

এবার আপনার মোবাইলের ইউটিউব অ্যাপটি ওপেন করবেন এরপর আপনি যে ভিডিও টি ডাউনলোড করতে চান সেই ভিডিও টি ওপেন করবেন। এরপর ভিডিওর নিচে শেয়ার বাটন দেখতে পাবেন । আপনি শেয়ার বাটনে ক্লিক করবেন এরপর Snaptube অ্যাপটি দেখতে পারবেন আপনি অ্যাপটি সিলেক্ট করবেন এরপর ভিডিওর কোয়ালিটি সিলেক্ট করে দিলেই দেখতে পারবেন যে ভিডিও ডাউনলোড শুরু হয়ে যাবে। এখানে মজার ব্যাপার হচ্ছে আপিনি চাইলে ইউটিউবের ভিডিওর অডিওগুলাও ডাউনলোড করতে পারবেন। অ্যাপটি শুধু মোবাইলে ব্যবহার করা যাবে।

ফেসবুকের ভিডিও ডাউনলোড করার উপায়!

এই অ্যাপটির মাধ্যমে আপনি ফেসবুকের ভিডিওগুলাও ডাউনলোড করতে পারবেন। ফেসবুকের ভিডও ডাউনলোড করার জন্য আপনি যেই ভিডিও টি ডাউনলোড করতে চান সেই ভিডিওর ইউআরএল কপি করুন। এরপর Snaptube অ্যাপটি ওপেন করুন তারপর ফেসবুকের কপি করা ইউআরএল টি এই অ্যাপটি সার্চ বক্সে পেস্ট করুন। এবার সার্চ বাটনে ক্লিক করলেই ডাউনলোড আইকন দেখতে পারবেন।এখন আপনি এই ভিডিওটি আপনার মোবাইলের গ্যালারিতে ডাউনলোড করতে পারবেন।

তো এই ছিল আজকের একটি ছোট্ট টিপস। আশা করি সবার কাছে এই পোষ্ট টি পড়ে ভালো লেগেছে।

Related Posts

16 Comments

  1. https://blog.jit.com.bd/fiftzone-4043
    ইন্টারন্যাশনাল ওয়েবসাইট Website একেবারে নতুন এবং তারা খুব বড় বড় কোম্পানির সাথে Advertising পার্টনার করেছে (LACOSTE, BOSS, FILA, Rakuten, LUSH, Reebok, amazon, Alibaba.com and CALVIN KLEIN)ইত্যাদি।খুব ভালো ইনকাম লিংক এ ঘুরে আসার আমন্ত্রন রইলো ভালো লাগলে রেজিস্টার করবেন।🥰🥰🥰🥰

মন্তব্য করুন