কন্টেন্ট লেখার জাদুকরী কৌশল। সুন্দর এবং আকর্ষনীয় পোস্ট লেখার সহজ উপায়।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি সবাই ভালো আছেন..?? আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে ভালো একটি পোস্ট লিখা যায়।

যারা গ্রাথোর কিংবা অন্যান্য সাইট এ লেখালেখি করেন। অথবা নিজের কোন ওয়েবসাইট আছে পোস্ট টি তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। সবাই মনোযোগ দিয়ে পরবেন আশা করি কিছু শিখতে পারবেন।

১-ভালো পোস্ট লিখতে হলে প্রথম এ যে বিষয় এ পোস্ট লিখবেন সেই বিষয় এর উপর পর্যাপ্ত জ্ঞান থাকতে হবে। তা নাহলে কখনো আপনার পোস্ট টি ভালো হবে না।

২-সহজ ভাষা ব্যবহার করতে হবে। আপনার আঞ্চলিক কোন ভাষা ব্যবহার করা যাবে না। সমসময় শুদ্ধ ভাষা ব্যবহার করতে হবে। সাদু এবং চলিত ভাষা। কিংবা বাংলা ইংরেজি অথবা কিছু বাংলা কিছু ইংরেজি এর মিশ্রণ করা যাবে না।

৩- আপনি যদি সাস্থ, প্রযুক্তি সহ অন্য যেসব বিষয় এ লিখবেন চেস্টা করবেন পোস্ট এর মাঝে পিক ব্যবহার করা। এরকম পিক দিতে হবে যাতে পাঠক এর পোস্ট এর বিষয় টি বুঝতে সহজ হয়। পোস্ট এর সাথে কোন সম্পর্ক নেই এরকম পিক দেওয়া যাবে না। এতে পোস্ট এর মান আরও খারাপ হবে।

৪-পোস্ট এর সাথে সম্পর্ক যুক্ত নয় এমন কোন বিষয় লিখা যাবে না। এবং এসব কথা বলে পোস্ট বড় করার কোন প্রয়োজন নেই। যতটা সম্ভব মুল বিষয় নিয়ে আলোচনা করবেন।

৫-পোস্ট এ যতটা সম্ভব লিংক ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। এবং লিংক ব্যাবহার করলেও লিংক হাইড করে ব্যবহার করতে হবে। যেমনঃ-

👉 চোখ এর দৃষ্টি শক্তি বৃষ্টি করতেঃ- এখানে ক্লিক করুন 🤔🤩🤩🤩🤔🤔😪😪😪😥

এভাবে লিংক ব্যবহার করবেন। যারা সাস্থ টিপস টি জেনে নিতে চান উপরের লিংক এ ক্লিক করে জেনে নিবেন। পোস্ট এ ভালো ভিজিটর পাওয়ার জন্য সুন্দর ট্যাগ এবং টাইটেল ব্যবহার করবেন।

যারা অনলাইন এ লেখালেখির কাজ করেন তারা উপরোক্ত বিষয় গুলো খেয়াল রাখবেন। নিয়মগুলো মেনে পোস্ট করলে আশা করি ভালো একটি কন্টেন্ট উপহার দিতে পারবেন পাঠক দের। আশা করি পোস্ট টি সবার ভালো লেগেছে। এরকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের সাথে থাকবেন। দোয়া করবেন সবার জন্য। সবার সুসাস্থ এবং সুন্দর জীবন কামনা করছি। আল্লাহ হাফেজ

Related Posts

14 Comments

মন্তব্য করুন