কিভাবে পিসিতে অটো আপডেট বন্ধ করবেন

আমরা সবাই পিসি ব্যবহার করে থাকি বিভিন্ন কাজে । দৈনন্দিন কাজে, অফিসের কাজ্‌ পড়ালেখার কাজে ,ইসলামিক ভিডিও দেখার কাজেও আমরা কম্পিউটার ব্যবহার করে থাকি। আর এসব কাজ সঠিকভাবে করার জন্য আমাদের প্রয়োজন হয় ইন্টারনেট কানেকশনের। আমাদের যাদের ওয়াইফাই কানেকশন রয়েছে তাদেরও তো কোন সমস্যা নাই।
যাদের ওয়াইফাই কানেকশন নাই টাকা দিয়ে এমবি কিনে ইন্টারনেট কানেকশন করতে হয়। এই টিপসটা শুধু তাদের জন্য।ইন্টারনেট কানেকশন দেওয়ার ঠিক পরপরই এমন একটা অবস্থা সৃষ্টি হয় যে আমরা কোন ব্রাউজারে কোন কিছু সার্চ দিলে বা ওয়েবসাইট ভিসিট করতে চাইলে নেট কানেকশন টা অনেক স্লো হয়ে যায়। এর কারণ কি??
আপনার এমবি কিন্তু ঠিকই শেষ হচ্ছে। কিন্তু আপনি অনেক ভালোভাবে নেট চালাতে পারছেন না। আর এই সমস্যার মূল কারণ হচ্ছে আপনার পিসির অটো আপডেট অন করা আছে। তাই আপনার সব এম্বি ওইপাশে খরচ হয়ে যাচ্ছে। আর এদিকে আপনি ওয়েবসাইট ভালোভাবে ব্রাউজিং করতে পারছেন না। হ্যাঁ বন্ধুরা এ রকম সমস্যার সম্মুখীন আমিও হয়েছিলাম। আজকে আমি বলবো কিভাবে আপনারা ওই অটো আপডেট বন্ধ করবেন।

চলুন শুরু করি…

প্রথমে আপনি স্বাভাবিক নিয়মেই আপনার পিসিতে অন করুন এবং রিফ্রেশ করুন।

১. আপনার পিসি অন করার পর, আপনি রান এ চলে যাবেন। win+r চেপে আপনি রান টা চালু করতে পারেন। আবার উইন্ডোজ বাটনে রাইট ক্লিক করে রান অপশন খুজে পাবেন।

২. রান অপশন খুজে পাওয়ার পর আপনি ওইখানে নিচের ওয়ার্ডটি লিখবেন। ওয়ার্ডটি হলো এই : services.msc

৩. এটা টাইপ করার পর ইন্টার চাপ দিন।

৪. তারপর আপনার সামনে একটা উইন্ডো ওপেন হবে। তারপর মাউস স্ক্রল ডাউন করুন। দেখবেন নিচের একটু উপরে একটা অপশন রয়েছে উইন্ডোজ আপডেট। যদি এটা চালু করা থাকে তাহলে রানিং দেখাবে। আপনি এটার উপর ডাবল ক্লিক করবেন দেখবেন বন্ধ করার অপশন খুজে পাবেন। তারপর এটা বন্ধ করে দেবেন।

আমি অনেকবার এই সমস্যার সম্মুখীন হয়েছিলাম তারপর এটা বন্ধ করে দিয়েছিলাম এবং এই সমস্যা থেকে মুক্তি পেয়েছিলাম। আমি এখনো এই সমস্যাটা ফেস করি এবং এই টিপসটি ফলো করি ।

অনেক ভালো একটা টিপস আশাকরি আপনাদের সবার কাজে লাগবে।আপনারা যারা এমবি কিনে ইন্টারনেট ইউজ করেন আমি মনে করি এটা তো তাদের জন্য খুব উপকারী হবে।এতে আপনাদের এমবি নষ্ট হবে না এবং আপনাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য অনেকক্ষণ সময় ব্যয় করতে হবে না।টিপসটা অনেকেই জানেনা শেয়ার করে সবাইকে জানার সুযোগ দিন।

আশা করি বুঝতে পারছেন । আজকের মত এখানেই আবার দেখা হবে অন্য কোন টিপস । সে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ হাফেজ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন