গ্রাথর ওয়েবসাইটে কোনধরনের পোস্টগুলোর জন্য টাকা দেওয়া হবে না?

Grathor Blog Website এর সাথে আমরা অনেকে পরিচিত। বিশেষ করে আমরা যারা এই ওয়েবসাইটে প্রতিনিয়ত কনটেন্ট লিখছি তারা অবশ্যই এই ওয়েবসাইটের সাথে পরিচিত আছি।

একজন নতুন অনলাইন ব্যবহারকারী অনলাইন জগতে আসার পর বিভিন্ন ভাবে রিসার্চ করে কিভাবে অনলাইন থেকে আয় করা যায় এই বিষয়ে। এক্ষেত্রে গ্রাথর এমন একটি ওয়েবসাইট যেখানে একজন নতুন মানুষ যেকোনো বয়সের হোক না কেনো কনটেন্ট লেখালেখি করে অর্থ উপার্জন করতে পারে। সত্যি বলে এই ওয়েবসাইটে কাজ করে সফল হতে হলে আপনাকে অনেক ধৈর্যের সহিত কাজ করতে হবে। এমন আসি মূল বিষয়ে। একজন নতুন লেখক যখন grathor সাইটে আর্টিকেল লেখে তখন তারা সেই আর্টিকেল বাবদে কোনো টাকা না পেলে নিরাশ হয়। কিছু নির্দিষ্ট কারণে তাদের আর্টিকেল এডমিন দ্বারা অনুমোদন পেলেও তার বিনিময়ে কোনো প্রকার টাকা দেওয়া হয়না। তবে কোনো কাজ করে যদি তাৎক্ষণিক সেটির সম্মানী পাওয়া যায় তাহলে আমরা আরো বেশি উৎসাহ পাই সেই কাজটি করতে। আপনাদের এই সমস্যাটির বিষয়ে ছোট সমাধান দেওয়ার জন্যই এই আর্টিকেলটা। আমার বলা বিষয় গুলো অনুসরণ করে পোস্ট করলে অবশ্যই আপনার পোস্ট অনুমোদন দেওয়া হবে এবং আপনি টাকাও পাবেন। তাহলে চলুন শুরু করা যাক।

গ্রাথর ওয়েবসাইটে কোনধরনের পোস্টগুলোর জন্য টাকা দেওয়া হবে না?

১) কমন কীওয়ার্ড নিয়ে কাজ করাঃ ইন্টারনেটে একটি বিষয়ের উপর অনেক কনটেন্ট থাকে। এক্ষেত্রে আজ থেকে ১০ বছর বা ৫ বছর আগে ট্রেন্ড ছিল কিন্তু বর্তমানে সেটি পুরনো এমন কীওয়ার্ড নিয়ে কাজ করলে পোস্ট যদিও অনুমোদন দেওয়া হবে টাকা আপনাকে নাও হতে পারে। কমন কীওয়ার্ড নিয়ে কাজ না করে চেষ্টা করুন নতুন এবং ফ্রেশ কনটেন্ট দেওয়ার। কমন কনটেন্ট বলতে বুঝিয়েছি ধরুন: ব্লগ সাইট থেকে কিভাবে টাকা ইনকাম করবো?, ব্লগিং কি?, কিভাবে ফেসবুক একাউন্ট খুলবো?, কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো? আরো ইত্যাদি। এসকল কীওয়ার্ড নিয়ে বিভিন্ন ওয়েবসাইটে লেখা রয়েছে। সুতরাং এই ধরনের কমন আর্টিকেল লিখে কোনো টাকা পাওয়ার সুযোগ নেই আপনার। চেষ্টা করুন নতুন নতুন সব কনটেন্ট পাবলিশ করতে। কনটেন্ট আইডিয়া জেনারেট করার জন্য আমি Quora Website ব্যবহার করি। এটি একটি প্রশ্ন উত্তর ওয়েবসাইট। প্রতিনিয়ত এখানে বিভিন্ন মানুষ প্রশ্ন করে বিভিন্ন বিষয়ের উপর এবং দ্বিতীয় পক্ষ এসে সে প্রশ্নের উত্তর দিয়ে যায়। এই ওয়েবসাইট এর পাশাপাশি আপনারা গুগল সাজেশন থেকেও আইডিয়া নিতে পারেন।

২. সার্চ হয়না এমন কীওয়ার্ডঃ আমরা অনেকে আছি অন্তাজে নিজের ইচ্ছেমত যেকোনো কীওয়ার্ড পেলেই সেটি নিয়ে লেখালেখি শুরু করি। আপনি যেখানেই কনটেন্ট লিখুন না কেন কীওয়ার্ড রিসার্চ করা ছাড়া কনটেন্ট লেখার মানে হলো অন্ধকারে ঢিল ছুড়ে মারার মত। আপনি এমন কীওয়ার্ড নিয়ে আর্টিকেল লিখলেন যেগুলো কেও সার্চ করেনা। তাহলে ভিজিটর কিভাবে আসবে আর Grathor এর আয় কিভাবে হবে। সুতরাং চেষ্টা করুন অন্তত কিছুটা সার্চ ভলিউম আছে এমন কীওয়ার্ড নিয়ে কাজ করতে।

৩. সিপিসি নেই এমন কীওয়ার্ডঃ Grathor ওয়েবসাইটের আয়ের প্রধান উদ্দেশ্য গুগল এডসেন্স। পাশাপাশি তারা অন্যান্য সোর্স থেকেও আয় করে। গুগল এডসেন্স থেকে আয় করতে হলে সিপিসি বড় একটি বিষয়। এমনিতে বাংলা কীওয়ার্ড গুলোতে সিপিসি অনেক কম থাকে। এরপর যদি আপনি এমন কীওয়ার্ড নিয়ে কাজ করছেন যেগুলোতে কোনো সিপিসি নেই এমনকি অন্য কীওয়ার্ড থেকেও সিপিসি আসার সুযোগ নেই তাহলে আপনি কখনো সে পোস্ট থেকে টাকা পাবেন না। গ্রাথর এর লাভ হবে না এমন কীওয়ার্ড নিয়ে কাজ করলে অবশ্যই আপনাকে টাকা দেওয়া হবে না।

৪. আর্টিকেল লেংথ এবং পঠনযোগ্যতাঃ এই ওয়েবসাইটে আর্টিকেল লেখার নিয়ম সর্বনিম্ন ৩৫০ শব্দের, সুতরাং এর থেকে কম লিখলে কোনো টাকা দেওয়া হবেনা। তাছাড়া, আপনি যদি শুধু টাকা ইনকাম উদ্দেশ্যে আর্টিকেল লেখেন তাহলে আপনি কখনো ভালো লেখক হতে পারবেন না। টাকা আয় করার উদ্দেশ্যে এমনভাবে আর্টিকেল লিখলেন যেটি পড়ার উপযোগী নয়, এবং কোনো ভিজিটর এর সেই আর্টিকেল পড়ে লাভ হচ্ছে না তাহলে আপনার আর্টিকেল লেখাটা বৃথা। আর্টিকেল লিখতে হবে এমন যাতে একজন ৫ম শ্রেণীর ছাত্র পর্যন্ত আপনার আর্টিকেল এর ভাষা পড়ে বুঝতে পারে। আপনার আর্টিকেল শুদ্ধ না হলেও আপনি টাকা পাবেন না।

সর্বশেষ

বন্ধুরা আশা করি আপনারা বুঝতে পেরেছেন আপনাদের কি কি ভুলের জন্য আপনার পোস্ট অনুমোদন পাচ্ছে না কিংবা টাকা দেওয়া হচ্ছে না। আশা করি এই নিয়ম মেনে এই ধরনের পোস্ট করলে আপনার পোস্ট অনুমোদন পাওয়ার সাথে সাথে টাকা পেয়ে যাবেন আপনি।

আর্টিকেলটা কেমন লাগলো জানাবেন। ভালো লাগলে শেয়ার করবেন। আল্লাহ হাফেজ

Related Posts

10 Comments

মন্তব্য করুন