ঘরে বসেই বানিয়ে ফেলুন অরেঞ্জ কেক দেখে নিন রেসিপিটি

হেলো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম সুন্দর একটি অরেঞ্জ কেক বানানোর রেসিপি।তো অরেঞ্জ কেক বানানোর জন্য যা যা উপকরণ লাগবে তা হলো ২৭০ গ্রাম ডিম,১২৫ গ্রাম চিনি, ৩ গ্রাম কমলা লেবুর খোসা, ৮০ গ্রামের মতো করে মধু খাটি হলে ভালো হয় আর যদি খাটি মধু না হয় তাও চলবে,৭৫ গ্রাম গুঁড়ো আমন্ড,১৩০গ্রাম এর মতো ময়দা নিবেন, ৩৫ গ্রাম কোকো পাউডার নিবেন,৮গ্রাম বেকিং পাউডার নিবেন,১২০গ্রাম হুইপিং ক্রিম নিবেন,৭০ গ্রাম মাখন নিবেন আর সর্বশেষ ৪৫ গ্রাম ডার্ক চকলেট রাখবেন।আশা করি এই উপকরণগুলো আপনারা জোগাড় করে ফেলেছেন।

অরেঞ্জ কেক বানানোর রেসিপিঃ

প্রথমে একটি ব্লেন্ডার নিবেন তাতে আপনি কমলার খোসা ও মধুর সাথে ব্লেন্ডার দিয়ে ব্লেন্ড করে নিবেন তারপর সেখানে আপনি মধু ও গুঁড়ো আমন্ড নিয়ে মিশিয়ে দিবেন।এবার আপনি ময়দা,কোকো পাউডার ও বেকিং পাউডার সবগুলো মিশিয়ে নিন।

আর এই ময়দা ও কোকো পাউডারের মিশ্রণকে ডিম, চিনি মিশ্রণের সাথে মিশিয়ে নিন।এবার যেকোনো তাপমাত্রায় হুইপিং ক্রিম কে গলিয়ে নিন আর এই ক্রিমকে আবার মিশ্রণে দিয়ে দিন।এবার এই মিশ্রণে আপনি ডার্ক চকলেটকে গলিয়ে মিশিয়ে নিন।এবার একটি পাএ রেডি করুন ও পাএের চারপাশে মাখনগুলো লাগিয়ে দিন।এবার ওভেনকে ১৬০ ড্রিগি তাপমাত্রায় গরম করুন।

ওভেনে ৪০ থেকে ৪৫ মিনিট বেক করুন যদি বেক না হয় তাহলে আরও কিছুক্ষণ রাখুন তাহলে হয় যাবে আপনার কেক।এবার আপনি কমলালেবুর রস ও মধু মিশিয়ে একটি সিরাপ তৈরি করুন এই সিরাপকে আপনি কেকের উপরে দিয়ে হালকা করে মিশিয়ে নিন তাহলে হয়ে যাবে আপনার অরেঞ্জ ফ্লেভারের কেক আর এবার সুন্দর পাএে পরিবেশন করে ফেলুন।

আমার মতে বাহিরের খাবারের থেকে ঘরে নিজ হাতে বানিয়ে খাওয়া অনেক ভালো কারণ বাইরে কোন ব্যক্তু কীভাবে তা বানাচ্ছে আমরা কেউই তা জানি না এতপ যে কতরকম জীবাণু থাকতে পারে তা আমাদের ধারণা নেই তাই ঘরের খাবার খান আর সুস্থ থাকুন।

Related Posts