জানেন কি কোন কোন কারনে কম্পিউটার বা ল্যাপটপ অটোমেটিক রিস্টার্ট নেয় আসুন জেনে নেই ।

কম্পিউটার বা ল্যাপটপ যেটাই বলেন না কেন সেটা অনেক সময় আমাদের কাছে পারমিশন না নিয়েই বন্ধ হয়ে যায় । অনেক সময় আমরা অনেক গুরুত্বপূর্ণ কাজ করে থাকি আমাদের কম্পিউটার বা ল্যাপটপে , কিন্তু যদি আমাদের গুরুত্বপূর্ণ কাজের সময় আমাদের কম্পিউটার বা ল্যাপটপ আমাদের কাছে পারমিশন না নিয়েই বন্ধ হয়ে যায় তাহলে বলুন কেমন লাগে , মনে হয় একটা আছাড় মেরে ল্যাপটপ বা কম্পিউটার টা কে ভেঙে ফেলে । কি আর করবেন এটা তো আর করতে পারবেন না বা আমরা করতে পারবো না তো আমরা এটার একটা সমাধান করতে পারব , যাতে করে পরবর্তীতে আমাদের এমনটা আর না হয় ।

 

আসসালামুআলাইকুম বন্ধুরা! আশা করি সকলে ভালো আছেন সুস্থ আছেন । তো আজকে আমরা জানব যে কিভাবে আমরা আমাদের কম্পিউটার টাকে বন্ধ হওয়ার হাত থেকে বাঁচাতে পারে এবং আমরা আরো জানবো কি কি কারণে আমাদের কম্পিউটার বা ল্যাপটপ অটোমেটিক বন্ধ হয়ে যায় । যা অনেক বিরক্তকর মনে হয় আসুন এবার ধাপে ধাপে জেনে নেই কি কি করতে হবে আমাদের এটা থেকে বাঁচতে হলে —

অতিরিক্ত গরম হয়ে যাওয়াঃ

আপনি কম্পিউটার বা ল্যাপটপ যেটাই ব্যবহার করেন না কেন আমরা যখন অনেক সময় এটাকে ব্যবহার করে থাকি , তখন আমাদের কম্পিউটার বা ল্যাপটপ অনেক গরম হয়ে যায় এটাও কারণ হতে পারে আপনার কম্পিউটার বা ল্যাপটপ অটোমেটিক বন্ধ হয়ে যাওয়ার তাই আপনি কিছুক্ষণ পরপর পরীক্ষা করেন যে আপনার কম্পিউটার বা ল্যাপটপ অতিরিক্ত গরম হয়েছে কিনা ।

হার্ডওয়্যার সমস্যা

হার্ডওয়্যারের সমস্যা থাকার কারণে আপনার কম্পিউটার বা ল্যাপটপ অটোমেটিক শার্টডাউন হয়ে যেতে পারে তাই আপনি আপনার হার্ডওয়ারের দিকে একটু মনোযোগী হন। হয়তো আপনি কোন নতুন মডেল কিনেছেন ইন্টারনেট ইউজ করার জন্য । হয়তোবা আপনার সেই মডেমের মাঝখানেই রয়েছে হার্ডওয়্যার সমস্যা যার কারণে আপনার কম্পিউটার বন্ধ হয়ে যেতে পারে ।

ভাইরাস জনিত সমস্যাঃ

আপনার কম্পিউটারে যদি ভাইরাস প্রবেশ করে থাকে তাহলেও আপনার কম্পিউটার বা ল্যাপটপ অটোমেটিক বন্ধ হয়ে যেতে পারে । আপনি বিভিন্ন এন্টিভাইরাস ব্যবহার করতে পারেন তাহলে আপনার কম্পিউটার বা ল্যাপটপ বন্ধ হওয়ার হাত থেকে কিছুটা হলেও বাঁচাতে পারবেন । আপনি আমাদের একটা পোস্ট পড়তে পারেন যেটাতে আমি আপনাদেরকে ফ্রিতে অ্যান্টিভাইরাস সফটওয়্যার দিয়েছি । আপনি চাইলে আমাদের সেই পোষ্টটি দেখতে পারেন এবং পড়তে পারেন । সেখানে ডাউনলোড লিংক দেয়া আছে আপনি ডাউনলোড করতে পারবেন সহজেই ।

Panda এন্টিভাইরাস ডাউনলোড লিংক https://grathor.com/download-%e0%a6%95%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%a8-%e0%a6%b8%e0%a7%87%e0%a6%b0%e0%a6%be-antivirus-software-panda-%e0%a6%b8%e0%a6%be%e0%a6%a5%e0%a7%87-crack-file-94fbr-%e0%a6%a4/
ডিভাইজ ড্রাইভার সমস্যা

আপনি কি কখনো খেয়াল করেছেন যে আপনার কম্পিউটার বা ল্যাপটপের ডিভাইস ড্রাইভ গুলো অটোমেটিক আপডেট হয় কিনা যদি আপনার কম্পিউটার বা ল্যাপটপের ডিভাইস ড্রাইভার আপডেট হয়ে থাকে সেক্ষেত্রেও আপনার কম্পিউটার বা ল্যাপটপ এ সমস্যা হতে পারে ।

আমি আজকে শুধু আপনাদের কে বললাম । যে কি কি কারণে আপনার কম্পিউটার বা ল্যাপটপ অটোমেটিক বন্ধ হয়ে যেতে পারে । আবার আসবে কোনদিন আপনাদের সামনে এর সঠিক সমাধান নিয়ে সে পর্যন্ত সকলে ভাল থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন এবং আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে আমাদেরকে ধন্য করুন ।

আপনি যদি এডোবি প্রিমিয়ার প্রো এবং ফটোশপ বিষয়ক ভিডিও পেতে চান তাহলে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন চ্যানেল লিংক 
তাহলে আজকে এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ!

Related Posts

11 Comments

মন্তব্য করুন