ফুলকপির পাকোড়ার রেসিপি রান্না

আসসালমুআলাইকুম, আজকে আমি আপনাদের মাঝে নিয়ে এসেছি একটি দারুন রেসিপি।
এই শীতের দিনে বিকেল বেলা গরম গরম ফুলকপির পাকোড়া হলে কেমন হয়?

তাহলে চলুন জেনে নেওয়া যাক ফুপিকপির পাকোরার রেসিপিটি।

উপকরণ: অর্ধেক ফুলকপি কুচি, 2,3 টি পিয়াজ কুচি, কাচা মরিচ কুচি , এক কাপ আটা , আধা চামচ মরিচের গুঁড়া , আধা চামচ হলুদের গুঁড়া , গরম মসলার গুঁড়া অপশনাল , জিরার গুড়া , সাধমত লবণ , সয়াবিন তেল।

তৈরি:- প্রথমে সব উপকরণ গুলো একসাথে একটা বাটিতে নিয়ে অল্প একটু পানি দিয়ে ভালো করে মেখে নিন।তারপর একটি কড়াইতে সয়াবিন তেল ঢেলে অল্প আঁচে রাখুন।একটু গরম হয়ে এলে মেখে রাখা উপকরণ গুলো ছোটো ছোট ভরার মত বানিয়ে তেলের উপরে দিয়ে মিডিয়াম আঁচে ভাজুন। এপাশ ওপাশ ভেজে নিন।হালকা লাল হয়ে এলে উঠিয়ে পরিবেশন করুন ।
সত্যি অনেক ভালো লাগবে যখন খাবেন।ফুলকপি পাকোড়া সত্যি খুব মজার একটা খাবার।

রান্না ঘরের কিছু টিপস

পিয়াজ কাটার সময় যাদের চোখে পানি পড়ে তারা একটা কাজ করতে পারেন। পেয়াঁজ টা হালকা কুসুম গরম পানিতে রেখে তারপর কাটুন কোনো সমস্যা হবেনা।
রসুন খালি হতে কাটবেন না তাহলে আঙ্গুলের মাথা জ্বালা পড়া করবে। হাতে পলিথিন পেঁচিয়ে নিবেন।বা গ্লাভস পরে নিবেন।

কাচা পেঁপের বিচি হাত দিয়ে উঠাবেন না তাহলে 5 দিনেও হাতের ব্যাথা কমবেনা।বিচি উঠানোর সময় চামচ দিয়ে উঠাবেন।
ফ্রিজের ভিতরে লেবু কেটে রেখে দিবেন তাহলে ফ্রিজে গন্ধ আসবে না। ফ্রিজ লেবুর পানি দিয়ে পরিষ্কার তাহলে ফ্রিজ থেকে অনেক সুন্দর গ্রান আসবে।ফ্রিজ মাসে 2 বার পরিষ্কার করবেন।

কড়াইয়ের ভিতরের কালো দাগ উঠানোর জন্য কাপড় কাচা সোডা, হুইল পাউডার,লেবুর লস, ব্যাবহার করতে পারেন।আর একটা উপায় হলো ঘন্টা গ্যাসের চুলার উপর রাখলেও দাগটা একেবারে উঠে যায়।
বড় মাছ কাটার সময় যদি হাত কেটে যায় তাহলে সাথে সাথে একটু পেষ্ট লাগান দেখবেন ব্যাথা এবং রক্ত পড়া দুটোই কমে যাবে।

আশা করছি পোস্ট টা আপনাদের ভালো লাগবে এবং উপকারে আসবে।আমি যতটুকু জানি ততটুকুই আপনাদের কাছে শেয়ার করলাম।যদি ভুল হয় তাহলে বলবেন।এবং ক্ষমার দৃষ্টিতে দেখবেন।কারণ ভুলতো মানুষেরই হয়।এরকম যদি রান্নার রেসিপি আরো পেতে চান তাহলে কমেন্ট করে বলবেন।রান্না হলো মহিলাদের একটা আর্ট।রান্না ঘরের কিছু টিপস না জানলে নতুন যারা রাধুনী তাদের অনেক সমস্যা দেখা যায়। তাই আপনারাও বেশি বেশি রান্নার রেসিপি পোষ্ট করে সবাইকে জানার সুযোগ করে দিবেন।

Related Posts

8 Comments

মন্তব্য করুন