বাংলায় লিখে অনলাইন আয়ের উপায়সমূহ।

আশা করি সবাই ভালো আছেন।আমরা যারা লেখালেখি করতে ভালোবাসি তারা ফেসবুকে অনেক পোষ্ট করে থাকি।কিন্তু বন্ধুরা ফেসবুকে আমরা যে লেখাগুলো আপলোড করি সেইটা থেকে কিন্তু এক-টাকাও ইনকাম হয় না।কিন্তু অনলাইন অনেক মাধ্যম আছে যেখানে আপনি লেখালেখি করে ইনকাম ও করতে পারবেন।তার জন্য আজকের আমার এই পোষ্টটা।আজকে আমি আপনাদেরকে বলবো কিভাবে লেখালেখি করে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেনঃ

১.লেখিলেখি করে ইনকাম কিভাবে করা যায়?

–আপনি লেখালেখি করে অনলাইন থেকে ২ ভাবে ইনকাম করতে পারেন।প্রথমত নিজের তৈরি করা বল্গ থেকে ইনকাম করতে পারবেন।এটা ইউটিউবের মতোই গুগল এডসেন্স এর মাধ্যমে আপনি টাকা পাবেন।আর আরেকটা উপায়ে ইনকাম করতে পারবেন।সেটা হলো বিভিন্ন সাইটের ব্লগগুলোতে লেখালেখি করে।যেমন;আমি সাইটে লেখালেখি তাই আমি এখান থেকে টাকা ইনকাম করতে পারছি।

২.ব্লগ সাইটে লেখালেখি করার জন্য সবথেকে জনপ্রিয় কোনটি?

–বল্গ সাইটে লেখালেখি করার জন্য আমার কাছে সবচেয়ে জনপ্রিয় গ্রাথর সাইটিকে মনে হয়।কারণ এখানে আপনি বাংলায় লেখালেখি করে ইনকাম করতে পারবেন।আর এই সাইটটি অনেক বিশ্বস্ত একটা সাইট অনেক দিন যাবত পেমেন্ট করে যাচ্ছে।আর আপনারা চাইলে পেমেন্ট প্রুফগুলো দেখে ইনকাম শুরু করে দিতে পারেন।

৩.গ্রাথর থেকে প্রতি পোষ্টে কত টাকা ইনকাম করা যায়?

–গ্রাথর কয়েকেদিন হলো নতুন একটা আপডেট নিয়ে এসেছে তার মানে হলো আপনি যদি প্রিমিয়াম মেম্বার হোন তাহলে প্রতি পোষ্টে ১০-১০০ টাকা ইনকাম করতে পারবেন।পোষ্ট একবারে সাধারণ হলে ১০ টাকা আর ভালো হলে সবোচ্চ ১০০ টাকা পাবেন।আর যদি প্রিমিয়াম মেম্বার না হোন তাহলে প্রতি পোষ্টে ০৮-৫০ টাকা প্রযন্ত ইনকাম করতে পারবেন।

৪.গ্রাথরে কি শুধু লেখালেখির মাধ্যমেই ইনকাম করা যায়?

–গ্রাথরে শুধু লেখালেখি না আরও কিছু মাধ্যমে ইনকাম করতে পারবেন।যেমন;আপনি যদি এখানে কোনো পোষ্ট পরেন তাহলে কিছু টাকা ইনকাম করতে পারবেন,পোষ্টে কমেন্ট করে কিছু টাকা ইনকাম কপ্রতে পারবেন,রেফার করে টাকা ইনকাম করতে পারবেন,গ্রুপে শেয়ার করেও টাকা ইনকাম করতে পারবেন।তবে ভালো পরিমান টাকা ইনকাম করতে হলে আপনাকে এই সাইটে লেখালেখি করতে  হবে।

৫.প্রিমিয়াম মেম্বার আর সাধারণ মেম্বারের মধ্যে পার্থক্য কোথায়?

–প্রিমিয়াম মেম্বাররা প্রতি পোষ্টে ১০-১০০ টাকা পান।অন্যদিকে সাধারণ মেম্বাররা প্রতি পোষ্টে পান ০৮-৫০ টাকা।প্রিমিয়াম মেম্বাররা ৮০০ টাকা হলে টাকা তুলে নিতে পারেন।কিন্তু সাধারণ মেম্বারদের টাকা তুলতে হলে ১০০০ টাকা হতে হয়।প্রিমিয়াম মেম্বাররা কোনো ভুল করে থাকলে তাকে বুঝিয়ে দেওয়া হয়।সাধারণ মেম্বাররা সেই ভুলটা করলেই ব্লক হয়ে যায়।

৬.গ্রাথরে ইনকাম মাসে কত করা যায়?

–আপনি যদি প্রতিদিন ৫ টি করে পোষ্ট লিখেন তাহলে মাস শেষে আপনার পোষ্ট হবে ১৫০ টি।আর আমি ধরলাম আপনি একেবারে সাধারন পোষ্ট করেছেন।তারপরও আপনার ইনকাম হবে ১৫০০ টাকা।আর বাকি ইনকামগুলো বাদ দিলাম।আর বেশি পোষ্ট করলে টাকা ইনকাম বেশি হবে।ধরা যায় আপনি পরিশ্রম করলে এখান থেকে মাস শেষে ২ হাজার টাকার বেশি বা কম ইনকাম করতে পারবেন।

৭.প্রিমিয়াম মেম্বার হওয়ার জন্য কি কপ্রতে হবে?

–প্রিমিয়াম মেম্বার হওয়ার জন্য আপনাকে আইডিটি প্রিমিয়াম করতে হবে।আর সেটার জন্য আপনাকে ১ বছরে ৩৯৯ টাকা দিলেই আইডি এক্টিভ হয়ে যাবে।যদি ২ বছরের জন্য করতে চান তাহলে আপনাকে ৭৯৮ টাকা খরচ করতে হবে।

৮.টাকা কিভাবে তুলবো?

–আপনি টাকা যদি ইনকাম করতে পারেন তাহলে টাকা তুলা নিয়ে মাথা ঘামাতে হবে না।কারণ আমরা যেহেতু বাংলাদেশি তাই তারা আমাদেরকে বিকাশে পেমেন্ট করে দিবে।আর পেমেন্ট পাবেন সেই গ্যারান্টি আমি আপনাদেরকে দিচ্ছি।

তাই সবাই যদি লেখালেখি করে ইনকাম করতে চান তাহলে গ্রাথর হচ্ছে বেস্ট।আপনি এখুনি শুরু করে দিতে পারেন লেখালেখি।ভালো থাকবেন সবাই,ধন্যবাদ।

Related Posts

16 Comments

মন্তব্য করুন