বারবিকিউ চিকেন তৈরির রেসিপি

হাই বন্ধুরা! তোমরা কেমন আছো? আশা করি অনেক ভাল আছ। অনেকদিন পর তোমাদের জন্য একটি নতুন পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করি তোমাদের ভালো লাগবে।

বন্ধুরা কমবেশি সবাই আমরা রান্না করতে পছন্দ করি। এবং সেটা যদি চিকেন হয় তাহলে তো কথাই নেই। আমার চিকেন খেতে পছন্দ করেনা এমন মানুষ খুব কম। তাই আমি আজকে তোমাদের জন্য একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপির নাম বারবিকিউ চিকেন। আসো এবার কিভাবে এটি তৈরি করব জেনে নেওয়া যাক……

উপকরণ:-মুরগি দুইটি, ময়দা আধা কাপ, সয়াবিন তেল -১কাপ, পেঁয়াজ বাটা-৪টি, সিরকা ২টেবিল চামচ, লেবুর রস -২ টেবিল চামচ, টমেটো সস-১কাপ, ওয়েস্টার সস -৩ টেবিল চামচ, চিনি -২টেবিল চামচ, লবণ -৩চা চামচ, সরিষা গুঁড়া আধা চা চামচ, মরিচ বাটা -১টেবিল চামচ।

আসুন এবার প্রস্তুত প্রণালি জেনে নিই।👇👇👇

প্রস্তুত প্রণালী:-প্রথমে ওভেনে ১৬০ ডিগ্রি সেলসিয়াস তাপ দিয়ে দিতে হবে। মুরগি ৪ টুকরা করে নিতে হবে। ময়দায় এক চা-চামচ লবণ মিশিয়ে মাংস মাখিয়ে নিতে হবে। মাংস বাদামি রং করে ডুবো তেলে ভেজে রাখবো। বাকি উপকরণগুলো একসঙ্গে মিশিয়ে বারবিকিউ সস তৈরি করে নিব। বেকিং ডিশে ভাজা মাংস সাজিয়ে উপরে সস ঢেলে দিব। গরম ওভেনে দিয়ে মাংস সিদ্ধ না হওয়া পর্যন্ত ব্যাক করে নিব।

ব্যস তৈরি হয়ে গেল আমার বারবিকিউ চিকেন। এবার সালাত এবং সহজ দিয়েছে মত খাওয়া যাবে। অথবা চাইলে পরোটার সাথে খাওয়া যাবে।

বিশেষ দ্রষ্টব্য:-কারো কাছে যদি ওভেন না থাকে তাহলে এটি চুলায় অথবা বারবিকিউ গ্রিলে করতে পারবে। সে ক্ষেত্রে বারবিকিউ সস মাখিয়ে গ্রিলের উপর মাংস বসিয়ে দিতে হবে। এবং নিচে কয়লার আগুন দিতে হবে।

বন্ধুরা আশা করি তোমাদের এই রেসিপিটি ভালো লাগবে। অবশ্যই তোমরা সবাই বাসায় ট্রাই করবে। ধন্যবাদ সবাইকে।

 

Related Posts

8 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন