মাইক্রোসফ্ট উইন্ডোজ 7 এবং 8.1 এর নতুন edge ব্রাউজারটি আপডেট টিপস জেনে নিন।

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ,

আশা করি সবাই ভালো আছেন। ইন্টারনেট নির্ভর পৃথিবী প্রতিনিয়ত পরিবর্তনশীল। অনলাইন জগতের সর্বক্ষেত্রেই প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে আপডেট হয়ে থাকে যা আমরা বিভিন্ন মিডিয়া সোর্স থেকে পেয়ে ও জেনে থাকি। সাথে সাথে সেটিকে আপডেট করে নিয়ে আমরাও একধাপ এগিয়ে যাই প্রযুক্তির অগ্রযাত্রার সাথে। আজ এরকমই একটি মাইক্রোসফট  উইন্ডোজের আপডেট নিয়ে লিখছি।

মাইক্রোসফ্ট যখন প্রথম তার নতুন ক্রোমিয়াম-ভিত্তিক এজ ব্রাউজারের সাধারণ উপলব্ধতার কথা ঘোষণা করেছিল তখন তারা বলেছিল যে উইন্ডোজ ৭ এবং ৮.১ এ থাকা লোকেরা যদি এটি চান তবে ম্যানুয়ালি ব্রাউজারটি ইনস্টল করতে পারবেন।

সেখানে কিছু বিষয় আছে যা আপনাকে জানতে হবে যখন আপনি এটি আপনার ইনস্টল করা প্রয়োজন। প্রথমত, এটি আপনার টাস্ক বারে এবং একটি ডেস্কটপ শর্টকাট হিসাবে এজ যুক্ত করতে যাবে। এছাড়াও, এটি ইন্টারনেট এক্সপ্লোরারকে উইন্ডোজ ১০ এ এজ লেগ্যাসিকে প্রতিস্থাপনের মতো প্রতিস্থাপন করবে না এবং শেষ অবধি এটি আপনার ডিফল্ট ব্রাউজারটিও পরিবর্তন করবে না।

এটি উইন্ডোজ ৭ ব্যবহারকারীদের জন্য একটি বিশেষ আকর্ষণীয় পরিবর্তন। কারণ জানুয়ারীর পর থেকে কোথাও ওএস সমর্থনযোগ্য নয়। একমাত্র ব্যবহারকারী যারা আপডেটগুলি পাবে সেগুলি হ’ল প্রসারিত সুরক্ষা। আপডেটের জন্য অর্থ প্রদান করা। তবে, মনে হচ্ছে মাইক্রোসফ্ট এজ ব্যবহারকারীদের যেখানেই পারা যায় সেখানেই তা নিতে প্রস্তুত থাকে।

ব্রাউজারটির সাধারণ সহজলভ্যতা হলো জানুয়ারীতে প্রথম ঘোষণা করা হলেও উইন্ডোজ আপডেটের মাধ্যমে কেউ এটি গ্রহণ করেনি। প্রকৃতপক্ষে, বিটা পরীক্ষকরা পরীক্ষা নিরিক্ষা এমনকি সেই পদ্ধতির মাধ্যমে এটি পাওয়ার আগে এটি কিছুটা সময় নিয়েছিল। এটি এখন সবার কাছেই রোল আউট শুরু করে। একবার যদি আপনি আপডেটটি পান যা এখনই পাওয়া উচিত তবে ব্রাউজারটি তার নিজের পটভূমিতে আপডেট হবে। এই আপডেটটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হবে।

সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ

Related Posts

11 Comments

মন্তব্য করুন