মুচমুচে নাস্তা রেসিপি শিখে নিন

আসসালামুওয়ালাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন।
আজকে আমি সপ্তাহ জুড়ে সংরক্ষন করা যায় আর বিকেলের চায়ের সাথে খুব মজার খেতে একটি নাস্তা রেসিপি শেয়ার করব। এইটা খেতে খুবই মজার।আর অনেকটা মুচমুচে হয়।আশা করছি আপনাদের ভালো লাগবে আর অনেক সহজ লাগবে।আমি চেষ্টা করি সকল রান্না সহজ করে শেয়ার করতে যাতে করে যারা নতুন রান্না শিখছেন তাদের জন্য খুব সহজ হয়ে যায়।
এটি তৈরির জন্য প্রথমে একটি পাত্রে দুইটি ডিম ভেঙ্গে নিয়ে নিতে হবে।তার পর ঐ পাত্রটায় দিয়ে দিতে হবে ১/৪ কাপ চিনি।আপনি চিনি বেশি খেলে সেই অনুযায়ী চিনি এ্যাড করে নিতে পারেন।
এবার একটি মিক্সার / কাটাচামচ দিয়ে ডিম আর চিনিটাকে ভালো ভাবে মিশিয়ে নিতে হবে।
আপনারা চাইলে হ্যান্ড মিক্সার ব্যবহার করতে পারেন।চিনি যতক্ষন গলে না যায় ততক্ষন পর্যন্ত মিক্স করে নিতে হবে।
এর পর এতে যোগ করে নিতে হবে ১/৪ কাপ নারিকেল কোরা। তারপর দিতে হবে হাফ চা চামচ কালি জিরা, হাফ চা চামচ লবন, দুই টেবিল চামচ গুঁড়া দুধ।
এরপর আবার সেগুলো একসাথে ভালো করে মিশিয়ে নিতে হবে।
তারপর এতে দুইকাপ পরিমান ময়দা মিশিয়ে নিতে হবে, আপনারা চাইলে ময়দা ডিম বেশি  ও নিয়ে নিতে পারেন।
তারপর ময়দা আর ডিমের মিশ্রনটা এক সাথে মেখে ডো তৈরি করে নিতে হবে।
ডো টা তৈরি হয়ে গেলে সেইটা দিয়ে হাফ ইঞ্চি পুরু করে রুটি করে নিতে হবে। রুটি তৈরি হয়ে গেলে আপনার পছন্দ মতো শেপ করে কেটে নিতে পারবেন।আমি যখন বানিয়েছিলাম তখন অর্ধচন্দ্র আকৃতির করে কেটে নিয়েছিলাম।
বিস্কিট গুলো কাটা হয়ে গেলে তা ডুবো তেলে ভেজে নিতে হবে। বিসকিট গুলোর রং চেন্জ হয়ে গেলে তা তেল থেকে ছেঁকে তুলে নিতে হবে। এগুলো খুব সুস্বাদু খেতে হয়। এয়ার টাইট বয়ামে করে এটি ৭ দিন সংরক্ষন করে খেতে পারবেন।
আশা করি আপনাদের ভালো লেগেছে।
ধন্যবাদ বন্ধুরা।

Related Posts