ল্যাপটপে সফটওয়্যার ডাউনলোডের জন্য বিশ্বস্ত ওয়েবসাইট খুঁজছেন নিয়ে নিন সমাধান!

ল্যাপটপে সফটওয়্যার ডাউনলোডের জন্য বিশ্বস্ত ওয়েবসাইট খুঁজছেন নিয়ে নিন সমাধান:

কেমন আছেন আপনারা আশা করি সকলেই ভাল আছেন আমরা অনেকেই ডেস্কটপ বা ল্যাপটপ ব্যবহার করে থাকি বিভিন্ন কাজের জন্য। কিন্তু মাঝেমধ্যে এসব ডিভাইসের মধ্যে কিছু সফটওয়্যার ডাউনলোড এর প্রয়োজন পড়ে। কিন্তু বেশিরভাগ সফটওয়্যার ডাউনলোড করার সাইট গুলোতে হ্যাকাররা ওত পেতে থাকে যাতে আপনার পার্সোনাল ডাটা তারা হ্যাক করতে পারে তাই আপনাদের জন্য 5 টি সফটওয়্যার ডাউনলোড এর জন্য বিশ্বস্ত ওয়েব সাইটের কথা বলব যেগুলো থেকে আপনি নিরাপদে ও নিশ্চিন্তে যেকোনো ধরনের সফটওয়্যার ডাউনলোড করতে পারেন। তবে আর দেরি না করে চলুন দেখে নিই সেই সাইট গুলো কি কি:

1. নিনটি (Ninite)

এ সাইটটি হচ্ছে ল্যাপটপ এবং ডেস্কটপ এর জন্য সব থেকে নিরাপদ সাইট আপনারা অনেকেই এই সাইট থেকে ইতিমধ্যে আপনার অনেক প্রয়োজনীয় সফটওয়্যার ডাউনলোড করে ফেলেছেন। আর যারা এখনও এই সাইট থেকে ডাউনলোড করে নি আমি তাদের জন্য বলব আপনারা দ্রুত এই সাইট থেকে ডাউনলোড করা শুরু করে দিন কারণ এটি খুবই নিরাপদ একটি ওয়েবসাইট। এ সাইটটি মূলত ফ্রিতে সফটওয়্যার ডাউনলোড করার জন্য বিখ্যাত আরে সাইটে যে সব অ্যাপস পাওয়া যায় সেসব অ্যাপস গুলো বা সফটওয়্যার গুলোতে কোন রকম ভাইরাস থাকে না।

2. সফটপিডিয়া (Softpedia)

এটিও একটি বিশ্বস্ত ওয়েবসাইট এই ওয়েবসাইটে এখনো পর্যন্ত প্রায় 8 লক্ষ 50 হাজার সফটওয়্যার রয়েছে যেগুলো আপনি ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। এখানে এছাড়াও প্রতিদিন এই সাইটে শতশত সফটওয়্যার আপডেট করা হয়। আর যারা আমার মত গেমস প্রেমিক তাদের জন্য এই সাইটে রয়েছে হাজার হাজার নতুন-পুরানো প্রায় সকল ধরনের গেমস এর সমাহার।

3. ফাইলহিপ্পো (FileHippo)

সফটওয়্যার এর জগতে অন্যতম সাইট হলো এই ফাইল হিপ্পো সাইটটি।
এ সাইটে প্রায় 16 টি ক্যাটাগরিতে বিভক্ত এবং এতে রয়েছে প্রায় 20 হাজার সফটওয়্যার।
এছাড়াও এই সাইটটি আপনার পিসির সিস্টেম অটোমেটিক ডিটেক্ট করে ফেলতে পারে আর তাই আপনার সফটওয়্যার ডাউনলোড এর জন্য কোন বাড়তি ঝামেলা পোহাতে হবে না। এ সাইটটিতে একটি ডাউনলোড ম্যানেজার অফার করা হয় । আরে ডাউনলোড ম্যানেজার এর মাধ্যমে আপনার সকল সফটওয়্যার অটোমেটিক আপডেট হয়ে থাকে কিন্তু আমি বলব যে এই ডাউনলোড ম্যানেজার টি ইন্সটল না করার বা এটাকে এড়িয়ে যান। আর যে কোন সফটওয়্যার ম্যানুয়ালি ডাউনলোড করা টাকে আমি অনেক উত্তম বলে মনে করি।

4. ডাউনলোড ক্রেও( Download crew)

এই সাইটটি অনেক হিজিবিজি। এই সাইটের নেভিগেশন গুলো ব্রাউজ করতে গিয়ে আপনার অনেক ঝামেলা হতে পারে কিন্তু এই সাইটে এমন অনেক অ্যাপস আছে বা সফটওয়্যার আছে যেগুলো আপনি অন্য কোথাও পাবেন না। এছাড়াও এ সাইটে যে সকল সফটওয়্যার পাওয়া যায় সবগুলোই সুন্দর রিভিউ দেওয়া আছে যাতে আপনার ডাউনলোড করতে খুবই সুবিধা হবে।

5. ফাইল হর্স ( FileHorse)

এই সাইটে অন্যান্য সাইটের তুলনায় অনেক কম সংখ্যক সফটওয়্যার নিয়ে তৈরি। কিন্তু এই অল্প সংখ্যক সফটওয়্যার নিয়ে ওয়েব সাইটটি আপনাকে দিচ্ছে সম্পূর্ণ নিরাপদ ডাউনলোড এর নিশ্চয়তা যেখান থেকে আপনি কোন সংশয় ছাড়া যেকোন সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন নিরাপদে। এ সাইটে অল্পসংখ্যক সফটওয়্যার থাকার মূল কারণ হলো এখানে শুধুমাত্র জনপ্রিয় এবং আপনার পিসির জন্য প্রয়োজনীয় সফটওয়্যার পাওয়া যাবে এর বাইরে অন্য কোন সফটওয়্যার পাওয়া যাবে না।
যদি আমার দেওয়া তথ্যে কোনরকম ভুল-ভ্রান্তি হয়ে থাকে তা অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং কমেন্ট বক্স এর মধ্যে সে তথ্য সকলের জানার উদ্দেশ্যে সঠিকভাবে তুলে ধরবেন ধন্যবাদ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন