স্পাইসি কোরিয়ান রামেনের রেসিপি

আসসালামু আলাইকুম সবাইকে আজ আপনাদের সাথে শেয়ার করবো এক ভিন্ন ধরনের খাবারের রেসিপি, যা আমাদের দেশের বাহিরে তৈরি হয়।বর্তমানে আমাদের দেশে জনপ্রিয় হয়ে উঠেছে কেড্রামা বা কোরিয়ান ড্রামা। তেমনি আগ্রহ বাড়ছে তাদের খাবারের প্রতি। তাই আজ আপনাদের সাথে শেয়ার করবো কোরিয়ার এমন একটি জনপ্রিয় খাবার “স্পাইসি কোরিয়ান রামেনের” রেসিপি।

আমাদের মাঝে অনেকেই আছেন “কোরিয়ান রামেন”-সম্পর্কে জানেন না এটি নুডুলস জাতীয় খাবার।আমরা যেরকম নুডুলস রান্না করি তারা তা ভিন্ন ভাবে করে তার নাম ” রামেন”- যা কোরিয়াতে খুব জনপ্রিয় একটি খাবার। আমাদের দেশে অনেকেই আছেন যারা”রামেন” খেতে চান কিন্তু রেসিপি জানেনা। আজ তাদের জন্য আমি কীভাবে ঘরে বসে “রামেন” রান্না করে খাবেন তার রেসিপি নিয়ে এসেছি।

তবে রামেন বিভিন্ন প্রকার আজ আপনাদের শেখাবো কীভাবে “কোরিয়ান স্পাইসি রামেন” রান্না করবেন।যারা স্পাইসি লাভার তাদের জন্য রেসিপিটি সুস্বাদু হবে। তো চলুন জেনে নিই কীভাবে ঝটপট ঘরে বসেই বানিয়ে ফেলবেন “স্পাইসি কোরিয়ান রামেন”।

#উপকরণঃ
১. ইন্সট্যান্ট নুডুলস -১ প্যাকেট
২. ডিম – ২টি
৩.মাশরুম- ১টি
৪.তেল- ২টেবিল চামচ
৫.চিলি ফ্লেকস- ১/২ চা চামচ
৬.গোলমরিচ গুরা- ১/২ চা চামচ
৭.পেঁয়াজের কলি-২টি
৮.সয়া সস- ১/২ চা চামচ
৯.কচি পালং শাক কিংবা পুই শাক – কয়েকটি
১০.গাজর- ১টি ছোট
১১.চিলি সস- ১/২চা চামচ
১২.লবণ- স্বাদমতো

#প্রস্তুত প্রণালীঃ

প্রথমে একটি প্যান নিন,এরপর প্যানে তেল গরম করুন।তেল গরম হলে পেঁয়াজের কলি কুঁচি করে এর নরম অংশ আলাদা করে রেখে শক্ত অংশটুকু গরম তেলে দিয়ে দিন।একটু ভাজা হলে মাশরুম ও গাজর কুচি করে দিয়ে দিন।একটু নাড়াচাড়া করতে হবে। তারপর লবণ, চিলি ফ্লেকস,সয়া সস,চিলি সস দিয়ে দিন। নুডুলসে থাকা মসলা দিয়ে দিন, নুডুলসে থাকা মসলায় এক্সট্রা লবণ থাকে তাই সয়া সস অল্প পরিমাণে দিন। এবার মিডিয়াম লো আচেঁ কিছুক্ষণ নাড়াচাড়া করুণ। ২কাপ পানি দিয়ে চুলার আচঁ খানিকটা বাড়িয়ে দিন।একটু অপেক্ষা করুন।

বলক চলে আসলে ইন্সট্যান্ট নুডুলস কেক দিয়ে দিন।একপাশে কচি শাকের পাতা দিন।ডিম একটি পাশে আস্ত সিদ্ধ দিন। আর একটি ডিম আলাদা ভাবে পোঁচ করে নিন।নুডুলস কেক টি উলটে দিন। কাঁটা চামচ এর সাহায্যে নুডুলস আলাদা করে দিন। নুডুলস ও ডিম সেদ্ধ হয়ে গেলে পেঁয়াজের কলির নরম অংশ ও গোলমরিচের গুঁড়ো ছিটিয়ে নুডুলস নামিয়ে নিন।

#পরিবেশনঃ

নুডুলসের উপরে একপাশে সিদ্ধ ডিমটি কেটে ভাগ করে সুন্দরভাবে সাজিয়ে দিন,আর একপাশে একটু মাঝামাঝি পোচ ডিম টি সাজিয়ে দিন। অবশ্যই সবাই আমার এই রেসিপিটি বাসায় তৈরি করে দেখবেন। নতুন একটি খাবারের অভিজ্ঞতা অর্জন করুন।মজাদার সুস্বাদু এই রেসিপি।

Related Posts

8 Comments

মন্তব্য করুন