সহজে তৈরি করুন ব্রাউনি

আসালামু আলাইকুম সকলকে মাহে রমজানের শুভেচ্ছা। কেমন আছেন সবাই?আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছে।দেখতে দেখতে মাহে রমজান প্রায় শেষের দিকে। অনেকেই ঈদের দিনে মজার মজার খাবার তৈরি করতে চায়। তাদের কথা চিন্তা করেই আজ নতুন একটি খাবার নিয়ে এসেছি।আশা করি আপনারা মনোযোগ দিয়ে শুনবেন।

আজ এমন একটি খাবার দেখাবো যেই খাবার ছোট বড় সকলে খুব পছন্দ করবে।খাবারটি খুব সহজে আপনি তৈরি করতে পারবেন।তাহলে আসুন জেনে নেই।আজ আমি আপনাদের তৈরি করে দেখাবো মজাদার ব্রাউনি।চলুন তাহলে আর দেরি না করে আলোচনায় ফিরে আসি।আমরা মজাদার ব্রাউনি তৈরি করতে যা যা লাগছে সেই উপকরণগুলো হলোঃ
১.চকলেটি(১টি)
২.কোকো পাউডার(৫ টেবিল চামচ)
৩.ময়দা(২ কাপ)
৪.দুধ(৪/৩ ভাগ)
৫.চিনি (পরিমাণমতো)
৬.আইসক্রিম(পরিবেশনের জন্য)
৭.ডিম(৪/৩ টি)
৮.ভ্যানিলা এসেন্স(১ টেবিল চামচ)
৯.লবন(স্বাদমতো)

প্রথমে একটি বাটিতে ২ কাপ ময়দা নিবেন।সেই ময়দার সাথে আপনি চিনি যুক্ত করবেন।আপনি যদি চান চিনি নাও যুক্ত করতে পারেন।কারণ যারা মিষ্টি একটু কম খায় তাদের জন্য চিনি যুক্ত না করাটাই ভালো। তাই চিনি আপনি যদি দিতে চান আপনার পরিমাণমতো এবং স্বাদমতো দিবেন।কোন বাধ্যবাধকতা নেই।

সেই ময়দার সাথে ২ কাপ কোকো পাউডার মিশিয়ে হাত দিয়ে মাখাতে থাকবেন।এমন ভাবে মাখাতে হবে যেন পুরোটা মিশে যায়।অবশ্যই শুকনো হাতে মাখাতে হবে।মাখানোর পর ১ টেবিল চামচ ভ্যানিলা এসেন্স দিয়ে দিবেন মিশ্রণটির সাথে এবং নাড়তে থাকবেন।পরবর্তীতে আরও ৩ কাপ কোকো পাউডার নিয়ে মিশ্রণটির সাথে মাখাতে থাকবেন।সেই মিশ্রণটির সাথে আপনি ৪ ভাগের ৩ ভাগ তরল দুধ যোগ করে মিশ্রণটি মাখাতে থাকবেন।একটি বড় চকলেট মেল্ট করে সেই চকলেটটিকে সেই মিশ্রণয়ে ডেলে দেন।৪ টি ডিম ফেটে ব্রিডার ডিয়ে ব্রিড করে নিবেন সেই মিশ্রণটির সাথে। এভাবে সকল ঊপাদান একসাথে যুক্ত করে ব্রিড করে নেবেন।তারপর ৪ কোনা একটি বক্স এ মিশ্রণটি ঢেলে নিতে হবে।আপনি একটি বড় কড়াইয়েতে পানি নিয়ে সেই কড়াইতে একটি স্ট্যান্ড বসাতে পারে।সেই স্ট্যান্ড এর উপর সেই মিশ্রণটিকে বসিয়ে একটা কাপড় দিয়ে জড়িয়ে ডেকে রাখতে হবে।

সেই মিশ্রণটিকে আপনি বেক করেন ১০ মিনিট ধরে।পরবর্তীতে নামিয়ে ব্রাউনিটিকে ঠান্ডা করুন। ঠান্ডা হয়ে গেলে ব্রাউনির উপর আইস্ক্রিম দিয়ে পরিবেশন করুন মজাদার ব্রাউনি।

আশা করি আজকের রেপিটি আপনি বাসায় খুব সহজে তৈরি করতে পারবেন। এই রেসিপি ছোট বড় সকলেরই ভালো লাগবে। তাই আর দেরি না করে আজই তৈরি করুন মজাদার ব্রাউনি।আশা করি সকলেরই ভালো লাগবে। ধন্যবাদ সবাইকে।

বাসায় থাকুন
সুস্থ থাকুন

Related Posts