সহজে তৈরি করুন সেমাই এর বরফি

আসসালামু আলাইকুম সকলকে মাহে রমাজানের শুভেচ্ছা।কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন।দেখতে দেখতে মাহে রমাজান প্রায় শেষ এর দিকে।আর কয়েক দিন পরেই হবে ঈদ উল ফিতর। প্রায় একমাস সিয়াম সাধনার পর সকলে চাইবে ঈদ উল ফিতরে বিশেষ কিছু খাবার জন্য। আজ তেমনি আমি আপনাদের পছন্দের একটি খাবারের তৈরি পদ্ধতি বলবো। আশা করি আপনারা খুব মনোযোগ সহকারে লিখাটি পড়বেন।

ঈদ উল ফিতরে প্রায় সবাই মিষ্টি কিছু খেতে পছন্দ করে। তাই প্রায় প্রতিটি ঘরে ঘরে যে মিষ্টি আইটেম তৈরি করে তা হলো সেমাই। সেমাই অনেকের পছন্দ হলেও আবার অনেকের পছন্দ না।তাই এই সেমাইকে কিভাবে সকলের পছন্দের আইটিমে পরিণত করা যায় আজ সেই সম্পর্কে আলোচনা করব আপনাদের সামনে।আজ আমি আপনাদের দেখাবো সেমাই এর বরফি।সেমাইয়ের বরফি তৈরি করতে আমাদের যা যা উপকরণ লাগবে সেই সম্পর্কে নিচে আলোচনা করা হলোঃ
১.সেমাই(১ প্যাকেট)
২.ঘি( ১টি)
৩.এলাচ(৪টি)
৪.কন্ডেন্স মিল্ক(১টি)
৫.বাদাম(স্বাদমতো)
৬.পাত্র(চারকোনা)

প্রথমে একটি ফ্রাইপ্যাণে ৩ টেবিল চামচ ঘি দিয়ে দিন। ঘি মেল্ট হয়ে গেলে সেই ঘি এর মধ্যে আপনি সেমাই দিয়ে দিন।সেই সেমাই নাড়তে থাকুন।কতক্ষণ নাড়ার পড় রং পরিবর্তন হলে সেইখানে ২ থেকে ৩ টেবিল চামচ কন্ডেন্স মিল্ক দিয়ে ভালোমতো নাড়ুন। ৩ থেকে ৪ মিনিট পর মিশ্রণটি একটি ৪ কোনা পাত্র নিয়ে ঠান্ডা করতে রেখে দিন। মিশ্রণটি ঠান্ডা হয়ে গেলে তার উপর আপনার পছন্দমতো বাদাম দিয়ে দিন।দেখতে অনেকটা কেক এর মতো হবে।পড়ে কেটে পরিবেশণ করুন মজাদার সেমাইয়ের বারফি।

আমার এই রেসিপিটি যদি আপনি বাসায় তৈরি করেন আশা করি যারা সেমাই খেতে পছন্দ করে তারাও খাবে। তাই আপনি বাসায় অবশ্যই এই আইটেমটি রান্না  করবেন।

আশা করি আজকের আইটেমটি বাসায় সকলে চেষ্টা করবেন।কারণ এই আইটেমটি খুব সহজে তৈরি করা যায় এবং তৈরিতে খরচও তুলনায় কম।সকলে ভালো থাকবেন। সুস্থ থাকবেন।সকলকে আগাম ঈদ মেবারাক।

বাসায় থাকুন

সুস্থ থাকুন

Related Posts

8 Comments

মন্তব্য করুন