স্বাস্হ্যসম্মত রান্নার তেল ও প্রতিদিনের রান্নাতে সানোরা ক্যানোলা রান্নার তেল ব্যবহার করুন

সুস্হ্য ও মানসম্মত খাবার সবাই পছন্দ করে। এছাড়াও আপনি যদি স্বাস্হ্য সচেতন হয়ে থাকেন সেক্ষেত্রে আপনি আপনার রান্নাতে কি তেল ব্যবহার করছেন এবং তেলটি কি মানসম্মত কি নই বিষয়টি অবশ্যই বিবেচনা করবেন। তেল আপনার শরীরে অতিরিক্ত কোলেস্টোরল তৈরী করে যা আপনার স্বাস্হ্যের জন্য খুবব ক্ষতিকর। এজন্য আপনি হাজারো চিকিৎসকের পছন্দের সানোরা ক্যানোলা রান্নার তেল ব্যবহার করে আপনার শরীর সহজেই ভাল রাখতে পারবেন। সয়াবিন তেলর থেকে ক্যানোলা রান্নার তৈল খাবারে ভিন্ন স্বাদ তৈরী করে।

সানোরা ক্যানোলা তেল কি এবং তৈলের গুণগত মান সম্পর্কে জেনে নিন:

সানোরা ক্যানোলা রান্নার তেল হচ্ছে কানাডিয়ান একটি পণ্য যা আপনার শরীর ও হার্টের জন্য খুবই উপকারী। তৈলটি সম্পূর্ণ ক্যোলেস্টরেলমুক্ত ও আপনার হ্রদ রোগের ঝুঁকি কমিয়ে আনে। তেল মনোসেচ্যুরেটেড ফ্যাটের পরিমান বেশী যা শরীরে ব্লাড কোলেস্টরেল কমাই। সেচ্যুরেটেড ফ্যাট বিশ্বের যেকোন ভোজ্য তেলের চেয়ে কম। এই তেলে আছে ওমেগা ৩,৬ ও ৯ যা শরীরের জন্য খুবই ভাল। তেল পুড়ে কম বলে দীর্ঘদিন যাবত আপনি এই তেল ব্যবহার করতে পারবেন। ক্যানোরা তেল ক্যনাডাতে ক্যানোলা বিজ থেকে সংগ্রহ করা হয় এবং প্রক্রিয়া করে বাংলাদেশে পাঠানো হয়। আপনি যদি আপনার হার্টকে সুরক্ষিত রাখতে চান তাহলে অবশ্যই ক্যানোলা তেল ব্যবহার করে আপনার হার্টকে হ্রদরোগের ঝুঁকি থেকে রক্ষা করতে পারবেন।

বাংলাদেশে সানোরা ক্যানোলা রান্নার তেলের চাহিদা:

বাংলাদেশের বাজারে সানোরা ক্যানোলা তেলের চাহিদা অত্যধিক। বিশেষ করে রাজধানী ঢাকার অভিজাত্য এলাকাতে মোহাম্মদপুর, ধানমন্ডি, বনানী, গুলশান ও উত্তরাতে এই তেলের চাহিদা খুবই বেশী। এছাড়াও বিভিন্ন ফাইভস্টার হোটেলে সানোরা ক্যানোলা রান্নার তেল বিশেষভাবে ব্যবহার করা হয়ে থাকে। চিকিৎসক, জজ্ ও ব্যরিস্টারদের একমাত্র পছন্দের তেলের ব্রান্ড হচ্ছে সানোরা ক্যানোলা রান্নার তেল। তারা নিজেদের পরিবারের জন্য এই তেল বিশেষভাবে অর্ডার করে থাকে। প্রতিদিন ঢাকাসহ সারাদেশে এই তেলের বিক্রয় পরিমান ৩০ থেকে ৪০ কার্টুন।

রাজধানীর সাধারণ মানুষ ফোনে অর্ডার করে অথবা বিভিন্ন আউটলেট ও ফার্মেসি থেকে এই তেল সংগ্রহ করে থাকে। আউটলেটের ভেতর স্বপ্ন, মীনাবাজার, আগোরা ও বিগবাজার অন্যতম। এছাড়াও বিভিন্ন ফার্মেসিতেও এই তেল পাওয়া যায়। ফার্মেসিগুলো হচ্ছে লাজফার্মা ও তামান্না ফার্মা। চিকিৎসকরা এই তেল ফার্মেসির মাধ্যমে ক্রয় করে থাকে। এছাড়া ঢাকার বাহিরেও এই তেল পাওয়া যায়। বিভিন্ন বিভাগ ও জেলার মানুষ ফোনে অর্ডার করে  এই তেল রাজধানী থেকে সংগ্রহ করে এবং বিভাগীয় আউটলেট থেকেও সাধারণ মানুষ সানোরা ক্যানোলা রান্নার তেল ক্রয় করে থাকে।

তাই আপনি যদি স্বাস্হ্যসচেতন হয়ে থাকেন সেক্ষেত্রে আজই আপনার রান্নার তেল পরিবর্তন করে সানোরা রান্নার তেল ঘরে আনুন।

Related Posts