★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

google Chrome Browser কে পাসওয়ার্ড দিয়ে লক করে রাখুন।

আসসালামু আলাইকুম, 

বন্ধুরা আমরা অনেকেই আছি কম্পিউটার এবং ল্যাপটপ ব্যবহার করে থাকি।তাদের মাঝে অনেকেই আছে কম্পিউটার এবং ল্যাপটপে (Chrome Browser) ক্রোম ব্রাউজার টি ইন্সটল করে নিয়মিত ইন্টারনেট ব্রাউজ করে থাকি।এবং বেশিরভাগ সময় আমরা আমাদের কম্পিউটার এবং ল্যাপটপে (Chrome Browser) ক্রোম ব্রাউজার টি ব্যবহার করে থাকি।

 কিন্তু আমরা যখন কম্পিউটার এবং ল্যাপটপ কে বাসায় রেখে কোন কাজে বাইরে চলে যায়।তখন আমাদের ছোট ভাই বোন।অথবা অন্য যে কেউ এসে আমাদের কম্পিউটার এবং ল্যাপটপ দিয়ে ফেসবুক অথবা ইউটিউব ইনস্টাগ্রাম ,টুইটার  ঘাটাঘাটি করে। তাদেরকে আমরা সব সময় আটকে রাখতে পারি না।তো আজকের এই পোস্টটি তে আমরা জানব যে কিভাবে (Chrome Browser) ক্রোম ব্রাউজার কে পাসওয়ার্ড দিয়ে লক করে রাখবো। 

পাসওয়ার্ড দিয়ে লক করুন।

প্রথমে (Chrome Browser) ক্রোম ব্রাউজার টি ওপেন করুন।

ওখান থেকে ডান পাশে 3 ডট  মেনুতে ক্লিক করুন।অথবা Customize and control Google Chrome সেখানে ক্লিক করবেন। 

ক্লিক করলে নিচে গিয়ে দেখবেন কোথায় (more tools) মোর টুলস আছে।ওখান থেকে (Extensicons) এক্সটেনশনে ক্লিক করবেন।

এক্সটেনশন এ ক্লিক করলেই দেখতে পাবেন (Extensicons) এক্সটেনশনের যে ইন্টারফেস টি ।সেটি আমাদের সামনে চলে আসবে।এরপর এখানে আমাদেরকে নতুন একটি এক্সটেনশন এড করতে হবে। এড করার জন্য।বাম পাশে 3 ডট লাইনে ক্লিক করবেন।

 3 ডট লাইনে ক্লিক করলে নিচে দেখতে পাবেন যে ওপেন ক্রোম ওয়েব স্টোর সেখানে ক্লিক করবেন।ওয়েব স্টোর চলে যাওয়ার পর।সার্চ করবেন। Set password for your  Browser (Chrome lock) এক্সটেনশন টি অ্যাড করতে এখানে ক্লিক করুন।

তারপর সেই  এক্সটেনশন আপনার ক্রোম ব্রাউজারে অ্যাড করে নেবেন।অ্যাড করে নিলে আপনি দেখতে পাবেন আপনার সামনে একটি পপ আপ একটা মেসেজ আসবে। আপনি দেখবেন যে প্রথমে যে ডায়ালগ বক্সটি থাকবে সেই ডায়ালগ বক্সে আপনার পাসওয়ার্ড দিতে হবে।তারপর ওকে তে ক্লিক করতে হবে।তাহলে আপনার ক্রোম ব্রাউজারে টি পাসওয়ার্ড দিয়ে লক হয়ে যাবে ।

আরো পড়ুন:-ছ্যাকা || Cheka || New Bangla Story || Emotional kotha